‘সিনেমা ব্যবসা করতে এসেছি, শিল্প-সাহিত্য করতে নয়’

১৯ এপ্রিল সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে জমকালো আয়োজনের মধ্য দিয়ে হয়ে গেল জাজ মাল্টিমিডিয়ার নতুন চলচ্চিত্র ‘প্রেমী ও প্রেমী’র শুভ মহরত ও নতুন নায়িকার অভিষেক অনুষ্ঠান। পরিচয় করিয়ে দেওয়া নতুন দুই নায়িকা হচ্ছেন নুসরাত ফারিয়া ও ফাল্গুনী রহমান জলি।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ, এসকে মুভিজের কর্ণধার অশোক ধানুকাসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

আব্দুল আজিজ তার বক্তব্যে বর্তমান চলচ্চিত্রের সংকট ও ব্যবসায়িক দিক তুলে ধরে বলেন, বাংলাদেশের সবগুলো হল ডিজিলাইজড না হলে সিনেমা ব্যবসা চালানো সম্ভব হবে না। তিনি সরকারের কাছে সিনেমা শিল্পকে বাঁচাতে এগিয়ে আসারও আহ্বান জানান।

তিনি বলেন, ‘আমি একজন প্রযোজক। সিনেমা ব্যবসা করতে এসেছি, শিল্প সাহিত্য করতে নয়। শিল্প সাহিত্য করবেন পরিচালক, চিত্রনাট্য লেখকরা। আমি চাইবো আমার যে লগ্নি হয়েছে সেটা যেনো উঠে আসে। কিন্তু বর্তমানে সিনেমার যে হারে ব্যবসা হচ্ছে তা চলতে থাকলে খুব বেশিদিন এই ব্যবসায় টিকে থাকা যাবে না। আমি অনুরোধ করবো সরকার যাতে এ ব্যাপারে উদ্যোগী হয়।’

জাজ মাল্টিমিডিয়ার সফলতা তুলে ধরে আব্দুল আজিজ বলেন, ‘মানুষ বলে সব সিনেমায় লস করছে। কিন্তু আমি মনে করি কথাটা ঠিক নয়। জাজ মাল্টিমিডিয়ার ১১টি ছবির মধ্যে ৯টি ছবিই ব্যবসা করেছে। শুধুমাত্র ২টি ছবি ব্যবসা করতে পারে নি। আমি বলবো ভাল ছবি বানালে অবশ্যই তা ব্যবসা করবে।’

জাজ মাল্টিমিডয়ার এই কর্ণধার মনে করেন যৌথ প্রযোজনার ছবি বানানোর মধ্য দিয়েই বাংলা ছবির বাজার সম্প্রসারিত হবে। এ কারণেই তিনি কলকাতার এসকে মুভিজের সঙ্গে যৌথ প্রযোজনায় ছবি নির্মাণ করছেন।

উল্লেখ্য প্রেমী ও প্রেমী ছবিটি এসকে মুভিজের সঙ্গে যৌথ-প্রযোজনায় নির্মিত হচ্ছে। এতে নুসরাত ফারিয়ার বিপরীতে অভিনয় করবেন কলকাতার নায়ক অঙ্কুশ।



মন্তব্য চালু নেই