সাহসী পুলিশ সদস্য অনন্য সততার দৃষ্টান্ত স্থাপন করলেন!

আমরা প্রায়ই শুনে থাকি বিভিন্ন পুলিশ অফিসারের সৎ ও সাহসিকতার কথা। কিছুদিন আগেও এস,আই আবেদ খান নামে এক পুলিশ অফিসারের মহৎ মানবীয় দৃষ্টান্ত স্থাপনের কথা জানিয়েছিলাম আওয়ার নিউজ বিডি’র সম্মানিত পাঠকদের। আজ জানাব গাজীপুর ট্রাফিক বিভাগের পুলিশ সদস্য টিএসআই সাইদুর রহমানের কথা। এই তো ক’দিন আগেই তিনি এক অনন্য সততার দৃষ্টান্ত স্থাপন করলেন।

ফেসবুকে ছাড়া Atiqur Rahman Masum নামে ভদ্রলোকের স্ট্যাটাসটি আওয়ার নিউজ বিডি’র পাঠকদের জন্য হুবুহু ‍তুলে হলো :

“ব্যাগ নিয়ে যে পুলিশ অফিসার দাড়িয়ে আছেন। তিনি কি গাড়ীর জন্য অপেক্ষা করছেন? কি তার ব্যাগের ভিতর?
না তিনি গাড়ীর জন্য অপেক্ষা করছেন না। আর তার ব্যাগ ভর্তি টাকা ও ল্যাপটপ ।

11113063_701980629911750_3810874914792560859_n

তিনি অপেক্ষা করছেন ব্যাগের মালিক এর জন্য। তিনি রাস্তায় (বোর্ডবাজার, গাজীপুর) এই টাকার ব্যাগটা কুরিয়ে পান। পরে উপযুক্ত প্রমাণ সাপেক্ষে ব্যাগের মালিককে তা দিয়ে দেন। অবশ্যই এমন সৎ পুলিশ অফিসারদের জন্য পুলিশ বাহিনী টিকে আছে। এমন সৎপুলিশ অফিসার আমাদের পুলিশ বাহিনীর অহংকার।”

আসলে আতিকুর রহমান ঘটনা সংশ্লিষ্ট কেউ না । তিনি বোর্ডবাজারে টিএসআই সাইদুরকে এভাবে দাড়িয়ে থাকতে দেখে কৌতুহলী হয়ে জিজ্ঞেস করেছিলেন যে এভাবে কেন ব্যাগ কাধেঁ দাড়িয়ে আছেন? সব শুনে ছবি তুলে তিনিই ফেসবুকে এই পোষ্ট দেন ।

আসলে কি ঘটেছিলো ?

মোহাম্মদ ইমতিয়াজ সাহেব একটি বেসরকারী কোম্পানী ম্যানেজার (Supply and Chain Management,House no 34, Road no. 12, Block–k, Baridhara,Dhaka ) । বিমানবন্দরে কোম্পানীর কিছু মালামাল পাঠানোর কাজ শেষ করে ট্যাক্স্ ক্যাবে করে ফিরেছেন গাজীপুরের চৌরাস্তার কাছে বাসায় । সব মাল নামিয়ে বাসায় যাওয়ার পর খেয়াল হলো এক লক্ষ টাকা সহ ল্যাপটপের ব্যাগ গাড়িতে ফেলে এসেছেন । ট্যাক্সিক্যাব ওয়ালাও পাওনা বুঝে নিয়ে বিদায় নিয়েছেন । মাথায় বাজ পড়ল ইমতিয়াজ সাহেবের ।

কি করা যায় ? হঠাৎ পরিচিত এক পুলিশ অফিসারকে মোবাইলে ঘটনা জানান ।

সে ট্রাফিক বিভাগকে জানালে তৎপর হয়ে উঠে ট্রাফিক বিভাগের প্রত্যেকটি অফিসারের ওয়্যারলেস সেট । যে করেই হোক উদ্ধার করতে হবে টাকা ও ল্যাপটপ।

“লাল একটি ট্যাক্সিক্যাব” শুধু এইটুকু তথ্যের ভিত্তিতে বোর্ডবাজারে গাড়িটি দেখে সামনে দাড়িয়ে যান টি.এস.আই সাইদুর । থামিয়ে গাড়ির পেছনের সিটে দেখতে পান ল্যাপটপ টাকা সহ ব্যাগ । পড়ে মালিককে খবর দেয়া হয় । তিনি এসে এক লক্ষ টাকা সহ ল্যাপটপের ব্যাগটি বুঝে নেন ।

কৃতজ্ঞতা জানান টিএসআই সাইদুর সহ ট্রাফিক বিভাগ,গাজীপুরকে ।

আমরা এভাবেই নিরবে নিভৃতে কাজ করে যাই ।

ওহ ভালো কথা, এসব খবর কিন্তু পত্রিকায় পাবেন না ।

আপনাদের সেবায়

সাখাওয়াত হোসেন
সিনিয়র এএসপি
ট্রাফিক বিভাগ, গাজীপুর ।

যে কোন পরামর্শ, অভিযোগ, তথ্য জানাতে বা জানতে ০১৭৬৯৬৯০৪২০



মন্তব্য চালু নেই