সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে ১৭ ও ১৮ জানুয়ারী বউ-শ্বাশুড়ী ও বয়ষ্ক মেলা শুরু

সাভার গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ মাঠেআগামী ১৭ ও ১৮ জানুয়ারী শনি ও রবিবার দুই দিনব্যাপী (প্রতিদিন বেলা ১১.০০থেকে রাত ০৮.৩০ পর্যন্ত) জনসচেতনতামূলক ব্যতিক্রমধর্মী এক মেলার আয়োজন করাহয়েছে।

১ম দিন প্রধান অতিথি হিসাবে উপস্হিত থাকবেন জনাব ডাঃ এনামুর রহমান, মাননীয় সংসদ সদস্য-ঢাকা ১৯ আসন(সাভার) ও সভাপতিত্ব করবেন মোঃ দেলোয়ারহোসেন, রেজিষ্ট্রার, গণ বিশ্ববিদ্যালয়।

২য় দিন প্রধান অতিথি হিসাবে উপস্হিত থাকবেন জনাব ডাঃ মোঃ আবদুল মালেকমৃধা, সিভিল সার্জন,ঢাকা, বিশেষ অতিথি মীর্জা কামরুন্নাহার,উপ-পরিচালক (ভারপ্রাপ্ত),পরিবার পরিকল্পনা, ঢাকা, সভাপতিত্ব করবেন  অধ্যাপক ডাঃ লায়লাপারভীন বানু, অধ্যক্ষ,গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ এছাড়াও  জনাবসাইফুল ইসলাম শিশির, নির্বাহী পরিচালক,গণস্বাস্থ্য কেন্দ্র প্রমুখ।

সমাজের আসল দুর্বলতা থেকে বের হয়ে আসার এক অসাধারণ প্রয়াস এই ‘বউ-শ্বাশুড়ী ও বয়ষ্ক মেলা। মেলায় বউ-শ্বাশুড়ী সম্পর্ক ও স্বাস্থ্য বিষয়কবিশেষ নাটক মঞ্চস্থ হবে।

এছাড়াও নিঃস্ব ও হতদরিদ্র পরিবারকে মুরগি ও শীতবস্ত্র প্রদান করা হবে।খেলাধুলা বউ-শ্বাশুড়ী,দাদী,নাতি ও বয়ষ্কদের অংশগ্রহনে বিশেষ খেলা ওসাংস্কৃতিক অনুষ্ঠান।

উক্ত মেলায় অত্র এলাকার গর্ভবতী মা,বউ ও শ্বাশুড়ী এবং বয়ষ্কদেরকে (৬০উর্ধ্ব) বিশেষভাবে এই মেলায় আমন্ত্রণ জানানো হয়েছে। মেলা সকলের জন্যউন্মুক্ত থাকবে। মেলা উদ্যাপন কমিটির আহবায়ক ডাঃ মিজানুর রহমান  বিষয়টিসোমবার নিশ্চিত করেছেন।

 

মটর সাইকেলের ধাক্কায় গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আহত

সাভারের মির্জানগরে মটর সাইকেলের ধাক্কায় গণ বিশ্ববিদ্যালয়ের দুইজন শিক্ষার্থী আহত হয়েছেন। সোমবার সকাল ১০.৩০ এ গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্লালস এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহত শিক্ষার্থীরা হলেন গণ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ২৪ তম ব্যাচের রায়হান শরীফ রূপক এবং ঈষিকা বিশ্বাস । আহতদের গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজে ভর্তি করা হয় ।

প্রত্যক্ষদর্শীরা জানান, শিক্ষার্থীরা বাইশমাইল বাস-স্ট্যান্ড থেকে রিক্সা যোগে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে যাচ্ছিলেন। পথিমধ্যে গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্লালস এলাকায় পৌঁছালে দ্রুত গতি সম্পন্ন মটর সাইকেল পেছন থেকে ধাক্কা দেয় এবং রিক্সাটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় ।

শিক্ষার্থীরা রিকশার নিচে চাপা পড়ে। পরে আশেপাশের শিক্ষার্থীরা তাদের উদ্ধার করে গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক হাসপাতালে নিয়ে যায় । দুর্ঘটনার পর বাইশ-মাইল নলাম সড়কে আধা ঘণ্টার জন্য যান চলাচল বন্ধ হয়ে যায় । বি

শ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সাজ্জাদ সাজু ঘটনার সত্যতা নিশ্চিত করেন ।



মন্তব্য চালু নেই