সাফল্য অর্জনকারী খেলোয়াড়দের হাতে প্রধানমন্ত্রীর পুরস্কার

আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন খেলায় সাফল্য অর্জনকারী খেলোয়াড়দের উপহার তুলে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত অক্টোবর থেকে এ পর্যন্ত বাংলাদেশের যেসব খেলোয়াড় ব্যক্তিগত বা দলগতভাবে দেশে এবং দেশের বাইরে ক্রীড়াক্ষেত্রে অংশ নিয়ে বিশেষ সাফল্য এনেছেন, তাদের গণভবনে আমন্ত্রণ জানানো হয়।

পাশাপাশি খেলাধুলার প্রসারে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি। রোববার গণভবনে সফল খেলোয়াড়দের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি বলেছেন, খেলাধুলার প্রসার ঘটাতে যা যা করণীয় আমাদের সরকার, আওয়ামী লীগ সরকার তা করবে।

অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল, মহিলা ক্রিকেট দল, মহিলা ফুটবল দল, অনূর্ধ্ব ১৪ ফুটবল দল, বধির ক্রিকেট দল, বাংলাদেশ স্পেশাল উইন্টার অলিম্পিক দল, পুরুষ ও মহিলা তীরন্দাজ দল, রোলার স্কেটিং দল, মহিলা ও পুরুষ হ্যান্ডবল দল, হকি দল, শুটিং দল, ভারোত্তলন দল, ভলিবল দল ও জুনিয়র মহিলা ব্যাডমিন্টন দলের খেলোয়াড়দের পদক ও চেক দেন প্রধানমন্ত্রী।

এছাড়া দক্ষিণ এশিয়া গেমসে ভারোত্তলনে সোনাজয়ী মাবিয়া আক্তার, সাঁতারে সোনাজয়ী মাহফুজা আক্তার শীলা এবং এয়ারগানে সোনাজয়ী শাকিল আহমেদের হাতে ফ্ল্যাটের চাবি তুলে দেন তিনি।

সুইমিং ফেডারেশনের উন্নয়নে ফেডারেশনের সভাপতি অ্যাডমিরাল নিজাম উদ্দিন আহমেদ এবং হকি ফেডারেশনের উন্নয়নে সভাপতি এয়ার মার্শাল আবু এশরারের হাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দেওয়া এক কোটি টাকার দুটি পৃথক চেক তুলে দেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ ওয়ান ডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবং টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক মুশফিকুর রহিমের হাতে বিসিবির দেওয়া এক কোটি টাকার চেকও তুলে দেন শেখ হাসিনা। শ্রীলঙ্কা সফরে সাফল্যের জন্য ক্রিকেট দলকে এই অর্থ দেওয়া হয়।

বিসিবির পক্ষ থেকে ১০ লাখ টাকার চেক দেওয়া হয় অনূর্ধ্ব ১৬ মহিলা ফুটবল দলকে। প্রধানমন্ত্রীর হাত থেকে এই চেক নেন অধিনায়ক সাবিনা খাতুন।

এছাড়া হকি ও সাঁতার ফেডারেশনের প্রত্যেককে এক কোটি করে টাকা দেন প্রধানমন্ত্রী। গত আগস্টে ঢাকায় এএফসি আঞ্চলিক চ্যাম্পিয়নশিপে মেয়েদের অনূর্ধ্ব-১৬ দল চ্যাম্পিয়ন হয়েছিল। তার পুরস্কার হিসেবে দলটিকে শেখ হাসিনা দেন ১০ লাখ টাকা। অনূর্ধ্ব-১৬ দলের অধিনায়ক সাবিনা খাতুন ও কোচ গোলাম রাব্বানি ছোটনের হাতে চেক তুলে দেন প্রধানমন্ত্রী। তিনটি ক্ষেত্রেই টাকার উৎস বাংলাদেশ ক্রিকেট বোর্ড।
অনুষ্ঠানে বাংলাদেশ দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে শেখ হাসিনা বলেছেন, ‘দেশের খেলাধুলার উন্নয়নে প্রয়োজনীয় সব কিছু করবে সরকার।’ তরুণ প্রজন্মকে শিক্ষার পাশাপাশি খেলাধুলা চালিয়ে যাওয়ার এবং ক্রীড়াঙ্গনের উন্নয়নে ও খেলাধুলার মেধা বিকাশে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।



মন্তব্য চালু নেই