সানরাইজার্সকে হারিয়ে শীর্ষে কেকেআর

জিতলেই শীর্ষে। এমন একটা সমীকরণ ছিল কেকেআর আর সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে। কলকাতার ইডেন গার্ডেনে ফেবারিট কেকেআরই। তবুও টস যে কোনো ম্যাচেই বড় একটা ফ্যাক্টর হয়ে দাঁড়াচ্ছে। সেই টসটাই কিন্তু জিতেছিল সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

কিন্তু দিন শেষে টস ফ্যাক্টরকে উড়িয়ে দিয়ে জয়টা তুলে নিয়েছে স্বাগতিক কলকাতা নাইট রাইডার্সই। গতবারের চ্যাম্পিয়নদের ১৫ রানের ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে শাহরুখ খানের দল। ৪ ম্যাচ শেষে কেকেআরের পয়েন্ট ৬। মুম্বাই ইন্ডিয়ান্সের পয়েন্টও ৬। তবে রান রেটে এগিয়ে কেকেআরই। সানরাইজার্সের পয়েন্ট ৪। তারা রয়েছে চার নম্বর স্থানে।
কলকাতা নাইট রাইডার্সের ছুঁড়ে দেয়া ১৭৩ রানের লক্ষ্য পাড়ি দিতে গিয়ে ১৫৫ রানেই থেমে যেতে হয়েছে সানরাইজার্স হায়দারাবাদকে। বলতে গেলে প্রতিদ্বন্দ্বীতা গড়ার মত কোনো ইনিংসই খেলতে পারেনি হায়দরাবাদের দলটি। সর্বোচ্চ ২৬ রান করে করেছেন দু’জন। ডেভিড ওয়ার্নার আর যুবরাজ সিং। মূলতঃ কেকেআরের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের কাছেই হারতে হয়েছে কেকেআরকে।

১৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নার আর শিখর ধাওয়ানের জুটিটা ভালোই হয়েছে। ৬.৪ ওভারে করেছেন তারা দু’জন ৪৬ রান। এরপরই মূলতঃ ছন্দপতন। ২২ বলে ২৩ রান করে আউট হয়ে যান ধাওয়ান। এর কিছুক্ষণ পর ৩০ বলে ২৬ রান করে আউট হন ওয়ার্নার। তার নামের পাশে এই রান বলতে গেলে বেমানান।

এরপর ১৩ বলে ১০ রান করে আউট হন মইসেস হেনরিক্স। ১৬ বলে ২৬ রান করে আউট হন যুবরাজ সিং। দীপক হুদা করেন ১৩ রান। বেন কাটিং ১৫ রান করে আউট হন। শেষ দিকে নোমান ওঝা ১১ এবং বিপুল শর্মা ২১ রান করে অপরাজিত থেকে যান; কিন্তু দলের পরাজয় এড়াতে পারেননি। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৫৫ রান করে সানরাইজার্স হায়দরাবাদ। ক্রিস ওকস নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন ইউসুফ পাঠান, কুলদিপ যাদব, সুনিল নারিন এবং ট্রেন্ট বোল্ট।



মন্তব্য চালু নেই