সাতক্ষীরায় ভিকটিম সাপোর্ট বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত

মোঃ বদরুজ্জামান, বিশেষ প্রতিনিধি, সাতক্ষীরা : দরিদ্র অসহায় নারী, পুরুষ ও শিশুদের সরকারি-বেসরকারি সেবা পাওয়ার অধিকার নিশ্চিত করতে হবে। সরকারের যেসব বিভাগ থেকে নাগরিকদের সেবা প্রদানের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তাদের আন্তরিক হতে হবে যাতে বঞ্চিত অসহায় সাধারণ মানুষ যথাসময়ে তাদের সেবা পায়। বিভিন্ন ঘটনায় নির্যাতিত নারী ও শিশুদের আইনগত, স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের বিভিন্ন বিভাগ ও বেসরকারি সংস্থাগুলো কিভাবে একসাথে কাজ করতে পারে এবং এসব ক্ষতিগ্রস্ত এসব নারী ও শিশুদের কিভাবে আরো বেশি সহযোগিতা প্রদান করা যায় এ বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল ১১টায় সাতক্ষীরা অফিসার্স ক্লাবে ওয়ার্ল্ড ভিশন সাতক্ষীরা এডিপির জেন্ডার প্রকল্পের সহযোগিতায় জেন্ডার উন্নয়ন বিষয়ক তথ্য ফেরাম, সাতক্ষীরা আয়োজিত ‘ভিকটিম সাপোর্ট বিষয়ক সরকারি ও বেসরকারি সংস্থাসমূহের সমন্বয় সভা’য় সংগঠনের সদস্য চুপড়িয়া মহিলা সংস্থার সভানেত্রী মরিয়ম মান্নানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা সমাজসেবা বিভাগের উপ-পরিচালক খান মোস্তাফিজুর রহমান, সদর সার্কেল এএএসপি মোঃ অহিদুজ্জামান, জেলা সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা এটিএম সোহরাব হোসেন, শহর সমাজসেবা প্রকল্প কর্মকর্তা শহিদুর রহমান ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রকল্প কর্মকর্তা তহমিনা বেগম।

সমগ্র অনুষ্ঠান উপস্থাপনা করেন জেন্ডার উন্নয়ন ও তথ্য ফেরাম, সাতক্ষীরা‘র সদস্য সচিব ও স্বদেশ’র নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত।

স্বাগত বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন সাতক্ষীরা এডিপি’র জেন্ডার প্রকল্পের ম্যানেজার ওয়াল্টার দুলাল সরদার। সমন্বয় সভায় মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন মহিলা পরিষদের জ্যোসনা দত্ত, উন্নয়নকর্মী সরদার গিয়াস উদ্দীন আহমেদ, নাজমুল আলম মুন্না, তহনিমা ইসলাম, নূরুল আমিন, শিলা, শিক্ষকের হাতে যৌন হয়রানির শিকার কালিগঞ্জের চাচাই গ্রামের কিশোরী সেলিনা খাতুন, সাংবাদিক রঘুনাথ খা প্রমুখ।



মন্তব্য চালু নেই