সাইফের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

বলিউড অভিনেতা সাইফ আলী খানের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। এ অভিনেতার বিরুদ্ধে অ্যাসোসিয়েশন অব মোশন পিকচার্স অ্যান্ড টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস বরাবর অভিযোগও করা হয়েছে। আর তার বিরুদ্ধে অভিযোগটি তুলেছেন বলিউড অভিনেতা-নির্মাতা ফারহান আখতার এবং রিতেশ সিদ্ধানির চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান এক্সেল এন্টারটেইনমেন্ট।

সাইফের বিরুদ্ধে অভিযোগ, পরিচালক রীমা কাগতির পরিচালনায় একটি সিনেমায় অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন তিনি। এক্সেল এন্টারটেইনমেন্টের ব্যানারে নির্মিতব্য সিনেমাটিতে অভিনয়ের জন্য আগাম পারিশ্রমিক হিসেবে দুই কোটি রুপিও নিয়েছিলেন। কিন্তু পরে সিনেমাটিতে অভিনয় না করার সিদ্ধান্ত নেন। অভিনয় করতে অপারগতা স্বীকার করলেও এ যাবৎ আগাম দুই কোটি রুপি ফেরত দেননি সাইফ।

এ নিয়ে প্রযোজনা প্রতিষ্ঠান এক্সেল এন্টারটেইমেন্টের পক্ষ থেকে কয়েকবার সাইফকে বিষয়টি স্মরণ করিয়ে দিলেও কোনো ব্যবস্থা নেননি পাতৌদি ছোট নবাব। তারপরই তার বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ করে প্রযোজনা প্রতিষ্ঠানটি।

তবে অ্যাসোসিয়েশন অব মোশন পিকচার্স অ্যান্ড টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস এখনই কোনো সিদ্ধান্ত নিচ্ছেন না বলেন জানা গেছে। তারা বিষয়টি দুই পক্ষের আলোচনার মাধ্যমে নিষ্পত্তির চেষ্টা করছেন।

এ প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে নির্মিত দিল চাহতা হ্যায় সিনেমার মাধ্যমে বলিউডে নিজের স্থান মজবুত করেছিলেন সাইফ।

সময়টা খুব একটা ভালো যাচ্ছে না নবাব পুত্রের। ২০১২ সালে ভারতের তাজ হোটেলে একজন ব্যবসায়ীর সঙ্গে মারামারি করে ‘পদ্মশ্রী পদক’ নিয়ে বিপাকে সাইফ। অন্যদিকে ভোপালে নিজের পৈতৃক সম্পত্তিও হারাতে বসেছেন এ তারকা।

১৯৬৮ সালে তৈরি একটি বিশেষ আইনে বলা হয়েছে, ১৯৪৭ সালের পর মহারাজা বা নবাবদের সম্পত্তি রাজ্য সরকারের মালিকাধীন হয়ে যাবে। আর এই আইন অনুসারে নবাবদের সম্পত্তি বাজেয়াপ্ত করতে চলেছেন সরকার। দেখা যাক সাইফের জন্য সামনে আর কী অপেক্ষা করছে।



মন্তব্য চালু নেই