সহিংসতার সঙ্গে গুলিও বন্ধ করতে হবে

হরতাল সহিংসতা বন্ধের পাশাপাশি বিরোধী জোটের নেতাকর্মীদের গণগ্রেপ্তার এবং গুলি বন্ধ করাও জরুরি।

রোববার সুপ্রিম আইনজীবী সমিতি ভবনে সভাপতির কক্ষের সামনে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন সাংবাদিকদের এ কথা বলেন।

হরতাল অবরোধে সহিংসতা বন্ধের নির্দেশ এবং তা কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে আদালতের রুল জারির প্রেক্ষিতে তিনি এ প্রতিক্রিয়া জানান।

ব্যারিস্টার মাহবুব উদ্দিন বলেন, ‘হরতাল অবরোধ চলাকালে মানুষের জানমালের নিরাপত্তা অবশ্যই জরুরি। আমরা এটা চাই। বিএনপিসহ ২০ দলীয় জোট শান্তিপূর্ণভাবে হরতাল অবরোধ কর্মসূচি পালন করে আসছে। আইনশৃঙ্খলা বাহিনী এ কর্মসূচিতে বিনা অজুহাতে বাধা দিচ্ছে এবং গণগ্রেপ্তার ও নেতাকর্মীদের গুলি চালাচ্ছে। আমরা এটিও বন্ধ চাই।’

তিনি বলেন, ‘হরতাল অবরোধে আমাদের দাবি হলো- একটি সুষ্ঠু নির্বাচন এবং গণতন্ত্র নিশ্চিত করা। কিন্তু সরকার এটি না করে তিনবার নির্বাচিত সাবেক প্রধানমন্ত্রীর খাবার পর্যন্ত বন্ধ করে দিচ্ছে। এটা কোন ধরনের গণতন্ত্র।?’

উল্লেখ্য, রোববার দুপুরে হরতাল ও অবরোধের নামে সহিংসতা ও নৈরাজ্য বন্ধে সরকারকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে তা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।



মন্তব্য চালু নেই