সরকারের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র কংগ্রেসের কাছে বিএনপির স্মারকলিপি

বিরোধী দলের উপর দমন-পীড়ন, হত্যা, খুন, গুম বন্ধ এবং নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারের দাবি জানিয়ে যুক্তরাষ্ট্রের মিশিগান বিএনপির পক্ষ থেকে কংগ্রেস-ওমেন ব্র্যান্ডা লরেন্সের কাছে স্বারকলিপি প্রদান করা হয়েছে।
বুধবার কংগ্রেস-ওমেন ব্র্যান্ডা লরেন্সের স্থানীয় সাউথফিল্ড অফিসে সকাল সাড়ে ১০টায় সাক্ষাৎ করে ব্র্যান্ডা লরেন্সের কাছে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি তুলে ধরেন মিশিগান বিএনপির নেতারা।
স্মারকলিপিতে অভিযোগ করা হয়, গত বছরের ৫ জানুয়ারি যে প্রহসনের নির্বাচন হয়েছে তাতে দেশের ৯০ ভাগ মানুষেরই কোনো সমর্থন ছিল না। কিন্তু তারপরও আওয়ামী লীগ জোরপূর্বক ক্ষমতায় বসে খুন-গুমের রাজত্ব কায়েম করেছে। এরইমধ্যে বিরোধী দলের নেতাকর্মী ও সমর্থকসহ প্রায় ৫০ হাজারেও বেশি মানুষকে তারা বিনা মামলায় জেলে পুরেছে। সরকারের অন্যায় অপরাধের বিরুদ্ধে কথা বললেই তাদেরকে ক্রসফায়ারে দেয়া হচ্ছে।
স্মারকলিপিতে বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারে যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক কমিউনিটিকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন মিশিগান বিএনপির সভাপতি দেওয়ান আকমল চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি মো. নওশের আলম, সাধারণ সম্পাদক সেলিম আহমদ, সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল করিম তুহিন, কার্যকরী সদস্য সৈয়দ মোসারফ হোসেন লিটু, সাহাদৎ হোসেন মিন্টু, আলী ওয়াসিমুজ্জামান চৌধুরী রনি প্রমুখ।  USA-BNP



মন্তব্য চালু নেই