সংঘর্ষের পর মহাসড়কে যান চলাচল শুরু

মাদারীপুরের রাজৈরের টেকেরহাট বন্দরে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে দীর্ঘ সময় বন্ধ থাকার পরে ঢাকা-বরিশাল মহাসড়কে যানবাহন চলাচল শুরু হয়েছে।
শনিবার বিকেল পৌনে পাঁচটার দিকে অবরোধের মধ্যেই স্বাভাবিক হয়ে আসে যান চলাচল।
এর আগে সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত থেমে থেমে সংঘর্ষ চলে। এ কারণে বন্ধ হয়ে যায় গুরুত্বপূর্ণ ওই রুটের যান চলাচল। মহাসড়কের উভয় পাশে সৃষ্টি হয় যানবাহনের বিশাল জটলা। দুর্ভোগে পড়ে গাড়িতে আটকে থাকা যাত্রীরা।
রাজৈর থানার কর্মকর্তা আরশেদ আলী বলেন, ‘এখন যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে সকাল থেকে বিকেল পর্যন্ত দফায় দফায় সংঘর্ষের সময় যান চলাচল স্তিমিত হয়ে আসে। বিকাল সাড়ে চারটার পর থেকে স্বাভাবিক হয়ে এসেছে মহাসড়ক।
এদিকে দীর্ঘ সময় যানবাহন চলাচল বন্ধ থাকায় রাজধানীর সঙ্গে যোগাযোগের গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার শিবচরের কাওড়াকান্দি ঘাটে কমে যায় যানবাহনের সংখ্যা। প্রায় সারাদিন যানবাহনের তেমন ভিড় না থাকলেও বিকেল থেকে হঠাৎ করেই বেড়ে যায় পরিবহনের চাপ।
বিআইডব্লিউটিসির কাওড়াকান্দি ঘাটে ব্যবস্থাপক আব্দুল বাতেন মিঞা জানান, দীর্ঘ সময় ঢাকা-বরিশাল মহাসড়ক বন্ধ থাকায় ঢাকার উদ্দেশ্যে আসা গাড়িগুলো আটকে ছিল রাস্তায়। আটকে থাকা গাড়িগুলো এক যোগে কাওড়াকান্দি ঘাটে এসে পৌঁছায়।
মাদারীপুরের সহকারী পুলিশ সুপার আবু বকর সিদ্দিক জানান, টেকেরহাট বন্দরের একাংশ মাদারীপুরের মধ্যে ও অপর অংশ গোপালগঞ্জের মধ্যে। দুই জেলার দুই উপজেলাবাসীর মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ায় তা বড় আকার ধারণ করেছিল। তবে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক। যানবাহন চলাচল করছে।



মন্তব্য চালু নেই