রাইডুর সেঞ্চুরি, ২-০ করলো ভারত

শ্রীলংকাকে হারাল ভারত

আহমেদাবাদকে সারাজীবনই মনে রাখবেন আম্বাতি রাইডু। কারণ জীবনের প্রথম তিন অঙ্কের দেখা যে পেলেন আহমেদাবাদের সর্দার প্যাটেল স্টেডিয়ামে। রাইডুর দুর্দান্ত ১২১* রানের কল্যাণে শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে খুব সহজেই ৬ উইকেটের জয় পেয়ে যায় ভারত। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে স্বাগতিকরা এগিয়ে গেল ২-০ ব্যবধানে।
এদিন শ্রীলংকার ছুড়ে দেওয়া ৮ উইকেটে ২৭৪ রান টপকাতে কোন সমস্যাই হয়নি বিরাট কোহলিদের। অবশ্য শুরুর দিকে ওপেনার আজিঙ্কা রাহানাকে (৮) হারালেও শিখর ধাওয়ান-রাইডু তার প্রভাব বুঝতেই দেননি। দুজনে মিলে দ্বিতীয় উইকেটে যোগ করেন ১২২ রান। যেখানে ধাওয়ানের অবদান ৮০ বলে ৭৯। সাত চারের সঙ্গে ছয় একটি।
৪৪.৩ ওভারে খেলে ভারতের জয় নিয়ে তবেই মাঠ ছেড়েছেন রাইডু। ১০১ বলে সেঞ্চুরি করা রাইডু শেষ পর্যন্ত ১১৮ বলে অপরাজিত ছিলেন ১২১ রানে। ১০ চারের পাশাপাশি ছয় মেরেছেন ৪টি। এছাড়া এক রানের জন্য ফিফটি বঞ্চিত হয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। ৪৪ বলে দুই চার-ছক্কায় তিনি ৪৯ রান করেন। ৫৩ রানে ৩ উইকেট নিয়েছেন প্রসন্ন।
এরআগে টস জিতে ব্যাট করতে নেমে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজের অপরাজিত ৯২ রানের সৌজন্যে শ্রীলংকা স্কোরবোর্ডে তোলে ৮ উইকেট হারিয়ে ২৭৪ রান। ১০ চার, এক ছক্কায় ১০১ বলে ম্যাথিউজ এই রান করেন। এছাড়া ফিফটি পেয়েছেন অভিজ্ঞ কুমারা সাঙ্গাকারাও (৮৬ বলে ৬১ রান)। যাদব, শর্মা এবং অশ্বিন প্রত্যেকে পেয়েছেন ২টি করে উইকেট।
অনুমিতভাবেই ম্যাচসেরার পুরস্কার জিতেছেন রাইডু। আর পুরস্কার নিতে গিয়ে তিনি এ পারফরম্যান্সের জন্য পুরো কৃতিত্ব দিয়েছেন বাবাকে। সিরিজের তৃতীয় ম্যাচটি হবে ৯ নভেম্বর, হায়দ্রাবাদে।



মন্তব্য চালু নেই