শেষ আটে উইন্ডিজ

আরব আমিরাতকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে ওয়েস্ট ইন্ডিজ। অ্যাডিলেড ওভালে আয়ারল্যান্ডকে হারিয়ে পাকিস্তান কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। আর পাশাপাশি শেষ আট নিশ্চিত হয়েছে ওয়েস্ট ই্ন্ডিজের।

রোববার আরব আমিরাতকে ১৭৫ রানে গুটিয়ে কোয়ার্টার ফাইনালে যাওয়ার পথটা কিছুটা সহজ করে ফেলে জেসন হোল্ডারের দল। কোয়ার্টার ফাইনালে যাওয়ার সম্ভাবনা টিকিয়ে রাখার জন্য ৩৬.২ ওভারে জিততে হতো ওয়েস্ট ইন্ডিজকে। সেখানে ৩০.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে বিশ্বকাপের প্রথম দুই আসরের চ্যাম্পিয়নরা।

৬ উইকেটে আরব আমিরাতকে হারাল উইন্ডিজ

207741 মাত্র ১৭৬ রানের লক্ষ্য। তবে লক্ষ্যের চেয়ে রান রেটের দিকেই নজর বেশি ওয়েস্ট ইন্ডিজের। অথচ, জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ২ উইকেট হারিয়ে বসে ক্যারিবীয়রা। শেষ পর্যন্ত চার উইকেট হারিয়ে ১১৭ বল হাতে রেখে ৬ উইকেটের ব্যবধানে ম্যাচ জিতে নিল ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে রান রেট তাদের কিছুটা বেড়েছে। তবে কোয়ার্টার ফাইনাল এখনও নিশ্চিত নয়।

১১৮ রানের মাথায় চার উইকেট হারিয়ে যখন ধুঁকছিল ক্যারিবীয়রা, তখন জোনাথন কার্টার আর দিনেশ রামদিন মিলে ওয়েস্ট ইন্ডিজকে ধীরে-সুস্থে ৩০.৩ ওভারে জয়ের বন্দরে পৌঁছে দেন। কার্টার ৫০ রানে এবং রামদিন অপরাজিত ছিলেন ৩৩ রানে।

অথচ ১৭৬ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৩৩ রানের মাথায়ই ডোয়াইন স্মিথের উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। এরপর দলীয় ৫৩ রানের মাথায় ব্যাক্তিগত ৯ রানে আউট হয়ে যান মারলন স্যামুয়েলস। দুটি উইকেটই নেন স্পিনার মানজুলা গুরুজি।

তবে ক্রিস গেইলের পরিবর্তে মাঠে নামা চার্লস জনসন করেন ৫৫ রান। যদিও এরপর আউট হতে হয়েছে তাকে। শুধু তাই নয়, দ্রুত রান তুলতে আন্দ্রে রাসেলকে এগিয়ে এনে পাঁচ নম্বরে নামানো হলেও তিনি আউট হয়ে যান, মাত্র ৭ রান করে।



মন্তব্য চালু নেই