শুভবুদ্ধির প্রত্যাশায় গণবিতে বীণা পাণি দেবীর পূজা অনুষ্ঠিত

বিধান মুখার্জী, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : সরস্বতী পূজা উদযাপন উপলক্ষে বিদ্যা ও সঙ্গীতের দেবী সরস্বতীর আরাধনায় বুধবার সাভারের গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজে বীণা পাণি দেবীর পূজা অনুষ্ঠিত হয়।
সনাতন বিদ্যার্থী পরিষদ গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ শাখার আয়োজনে গণ বিশ্ববিদ্যালয় ছাত্রাবাস (৩) এ অনুষ্ঠিত হয় বাণী অর্চনা। এই উৎসবে গণ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ছাড়াও মেডিকেল কলেজের সকল ব্যাচের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
সকালে জ্ঞান ও ললিতকলার অধিষ্ঠার্থী দেবী সরস্বতীর চরণে সনাতন ধর্মাবলম্বী শিক্ষানুরাগী ভক্তরা পুষ্পার্ঘ্য অঞ্জলি দেন। অজ্ঞতার অন্ধকার থেকে নিজেকে আলোর পথে উৎসারিত করতে দেবীর পায়ে এই প্রণতি জানায় সবাই। পূজায় দেশের সব বিদ্যার্থীদের সুস্থতা এবং দেশ ও জাতির মঙ্গলকামনায় বিশেষ প্রার্থনা করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, সনাতন বিদ্যার্থী পরিষদের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক প্রত্যয় চক্রবর্তী, যুগ্ম আহ্বায়ক নির্ঝর কুমার মণ্ডল, উপদেষ্টা ফিজিওথেরাপী বিভাগীয় প্রধান ডা. স্মরণরাজ পালানিভ, ফরেন্সিক মেডিসিন বিভাগের প্রধান ডা. বিশ্বজিৎ কুমার দাস, ফিজিওলজি বিভাগের ডা. বিভাস পাল সহ বিভিন্ন বিভাগীয় প্রধান, শিক্ষক এবং হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীরা।
পরিষদের সভাপতি প্রভাত মন্ডল বলেন, “রক্তপাতহীন অসাম্প্রদায়িক ভালোবাসাময় শান্তির এক পৃথিবীর প্রত্যাশায় গত বছরের ন্যায় আমাদের এইবারের আয়োজন। আমাদের প্রত্যাশা, সবার মাঝে শুভবুদ্ধির উদয় হোক, শুভ চেতনার জয় হোক, মানুষের পাশে দাঁড়াক মানুষ।”
পূজা শেষে সবার মধ্যে প্রসাদ বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।



মন্তব্য চালু নেই