চাটমোহরে মহান স্বাধীনতা উদযাপন অনুষ্ঠানে এমপি মকবুল হোসেন :

শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় সংগীত বাধ্যতামূলক করতে হবে

শিক্ষাই জাতির মেরুদণ্ড। শিক্ষা ছাড়া কোনো জাতি অগ্রসর হতে পারে না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনা শিক্ষার উপরে গুরুত্ব দিয়েছেন। জাতিকে শিক্ষিত করে তুলতে শিক্ষাক্ষেত্রে বিভিন্ন ধরণের কর্মসূচী গ্রহণ করেছেন। স্কুল, কলেজ, মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় সংগীত বাধ্যতামূলক করতে হবে বলে তিনি নির্দেশ দেন। বৃহস্পতিবার সকালে পাবনার চাটমোহরে ঐতিহাসিক বালুচর খেলার মাঠে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে পাবনা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ মকবুল হোসেন উপরোক্ত কথা গুলো বলেন।

দিবসটি উপলক্ষ্যে চাটমোহর উপজেলা প্রশাসন ও রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনগুলো নানা কর্মসূচীর মধ্যে দিয়ে উদযাপিত হয়েছে। রাত ১২টা ১ মিনিটে দিবসটি ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে সূচনা করা হয়। এছাড়া উপজেলা পরিষদ চত্বরের মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভসহ বিভিন্ন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন, উপজেলা প্রশাসন, চাটমোহর পৌর সভা, উপজেলা আওয়ামীগ, পৌর আওয়ামীলীগ, উপজেলা কৃষকলীগ, উপজেলা যুব ও ছাত্রলীগ, উপজেলা বিএনপি, মুক্তিযোদ্ধা সংসদ, চাটমোহর প্রেসক্লাব, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও ও সাংস্কৃতিক সংগঠন। সকালে অনুষ্ঠিত হয় আলোচনা সভা, বিজয় র‌্যালী, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, রচনা প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতা, মহিলাদের ক্রীড়ানুষ্ঠান, প্রীতি ফুটবল ম্যাচসহ বিভিন্ন কর্মসূচী।

বালুচর খেলার মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের শারিরিক কুচকাওয়াজ, কসরত প্রদশনী, মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সম্বর্ধনা। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে ও সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ হেলাল উদ্দিনের সঞ্চলনায় দিনব্যাপী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান এইচ ইসলাম হীরা, ভাইস চেয়ারম্যান, মোঃ নুরুল করিম আরজ খাঁন, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ সুফিয়া খাতুন, পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল, থানার অফিসার ইনচার্জ সুব্রত কুমার সরকার, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ আব্দুল মালেক, পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ নাজিমুদ্দিন, সাধারন সম্পাদক আবু হায়াত মোঃ কামাল জুয়েল মির্জা, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ হাফিজুর রহমান, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ সাখায়াত হোসেন, চাটমোহর মহিলা কলেজের অধ্যক্ষ শরীফ মাহমুদ সন্জু, চাটমোহর ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি রকিবুর রহমান টুকুন, চাটমোহর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক আমাদের বড়াল সম্পাদক হেলালুর রহমান জুয়েল, সাপ্তাহিক অনাবিল সংবাদ সম্পাদক ইকবাল কবির রনজু প্রমুখ। অপরদিকে হাসপাতাল ও এতিম খানানায় উন্নত খাবার পরিবেশন করা হয়। এছাড়া মিলাদ মাহফিল ও শহীদদের স্মরণে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।



মন্তব্য চালু নেই