শাহজাহানসহ ৬ বিএনপি নেতা রিমান্ডে

বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক সংসদ সদস্য মো. শাহজাহানসহ ছয় বিএনপি নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য বিভিন্ন মেয়াদের রিমান্ডে পেয়েছে পুলিশ।

আসামিদের মধ্যে শাহজাহান ও সহ-দপ্তর সম্পাদক শামীমুর রহমান শামীমের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া বিএনপির সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় সদস্য বেলাল আহমেদ, মনিরুল হক ও আহসান হাবিবকে ৪ দিন করে নিজেদের হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করতে পারবেন তদন্ত কর্মকর্তা।

রাজধানীর গুলশান থানায় দায়ের করা বিস্ফোরক আইনের একটি মামলায় মঙ্গলবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট রেজাউল করিম মঙ্গলবার এই রিমান্ড মঞ্জুর করেন।

মঙ্গলবার এ ছয়জনকে আদালতে হাজির করে প্রত্যেককে ১০ দিন করে রিমান্ডে নেয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মো. বারি।

গত ১২ জানুয়ারি রাজধানীর বিভিন্ন স্থান থেকে বিএনপির ওই ৬ নেতাকে আটক করে পুলিশ। এর মধ্যে গুলশান থেকে যুগ্ম মহাসচিব শাহজাহান ও বেলাল আহমেদকে গ্রেপ্তার করা হয়। ধানমণ্ডি থেকে আটক হন শামীমুর রহমান শামীম। তেজগাঁওয়ের একটি বেসরকারি চ্যানেলে একটি আলোচনা অনুষ্ঠান করে বের হওয়ার পর আটক হন হাবিবুর রহমান হাবিব। পরে গুলশান থানার বিস্ফোরক আইনের মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।



মন্তব্য চালু নেই