শাকিব খান যেভাবে হলেন শোয়েব খান!

জনপ্রিয় সোশ্যাল সাইটের ভেতর অন্যতম ইউটিউব। এই ইউটিউব ঘাটতে গিয়ে আপনি হতবাক হয়ে যেতে পারেন আমাদের ঢালিউড কিং শাকিব খানের একটি হিন্দি ছবিতে অভিনয় দেখে। অবাক হলেও সত্য যে ইউটিউবে দেখা যাচ্ছে শাকিব খান একটি হিন্দি ছবিতে অভিনয় করেছেন। বেশ স্বতস্ফূর্তভাবেই তিনি হিন্দিতে সংলাপ, ও গান করে যাচ্ছেন। ছবির নাম ‘হ্যালো জিন্দেগি’।

শাকিব খান কবে অভিনয় করলেন হিন্দি ছবিতে এমন প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে একটু দেরিতেই বুঝতে পারবেন দর্শক যে, আসলে যে হিন্দি ছবিটিতে শাকিব খানকে দেখা যাচ্ছে আদতে সেটা কোনো হিন্দি ছবি নয়। আসলে শাকিব খান পশ্চিমবঙ্গসহ ভারতের বেশ কয়েকটি রাজ্যে এখন বেশ জনপ্রিয়। আর সেই জনপ্রিয়তাকে কাজে লাগিয়েই একটি বাংলা ছবিকে হিন্দিতে ডাবিং করা হয়েছে।

জানা যায়, ২০০৯ সালে নির্র্মিত এফ আই মানিক পরিচালিত ‘সবার উপরে তুমি’র ছবিটি কলকাতায় ‘আমার ভাই আমার বোন’ নামে মুক্তি পায়। এই ছবিতে শাকিবের বিপরীতে কলকাতার স্বস্তিকা অভিনয় করেছিলেন।

সেই ছবিটিকেই হিন্দিতে ডাবিং করে ‘হ্যালো জিন্দেগি’ নামে ইউটিউবে মুক্তি দেওয়া হয়েছে। ছবিতে কলকাতার কয়েকজন অভিনয় করেছিলেন। সবচেয়ে মজার বিষয় হল হিন্দিতে ডাবিং করা ছবির কুশীলবদের তালিকায় শাকিব খানকে শোয়েব খান হিসেবে অভিহিত করা হয়েছে।



মন্তব্য চালু নেই