শবেবরাতের আগেই সব রাস্তায় শতভাগ লাইটিং করা হবে

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র সাঈদ খোকন বলেছেন, আসছে শবেবরাতের আগেই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সব রাস্তায় শতভাগ লাইটিং করা হবে। এছাড়া ঢাকা সিটিকে পরিচ্ছন্ন করার লক্ষ্যে প্রত্যেক বাড়িতে বিনামূল্যে পলিথিন প্যাকেট সরবরাহ করা হবে; যাতে ময়লা ও বর্জ্য নির্দিষ্ট স্থানে রাখা যায়। আজ রবিবার রাওয়া ক্লাবে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনিসুল হক ও সাঈদ খোকনকে দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সাঈদ খোকন বলেন, এই শহরের পরিষ্কার-পরিচ্ছন্নতা ও উন্নয়ন করতে দলমত কিছু দেখবো না। রাজনীতি থাকবে যার যার, মেয়র থাকবে সবার। এখানে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জামায়াত কিছু থাকবে না।

তিনি আরো বলেন, মেয়র নয়, একজন ভুক্তভোগী হিসেবে আমি জানি এ শহরের সমস্যা কোথায়? শত সমস্যার মাঝেও আমরা মাথা উঁচু করে দাঁড়িয়ে আছি। আমাদের আছে সাড়ে ৪ শত বছরের ইতিহাস। আমি জানি এই শহরের পারিবারিক, সামাজিক রীতিনীতি ও রাজনৈতিক ইতিহাস। ফজরের আজান হলে আমরা এক সঙ্গে মসজিদে যাই। আবার বুকে বুক মিলিয়ে ঈদের জামাত আদায় করি। আবার ভাষা শহীদ দিবসে কাঁধে কাঁধ মিলিয়ে, খালি পায়ে প্রভাত ফেরি করি। মঙ্গলপ্রদীপ জ্বালিয়ে হাতে হাত মিলিয়ে বাংলা নববর্ষকে আলিঙ্গন করি। তাই এই শহরকে নিজস্ব আবাস হিসেবে গড়ে তুলতে নগর পিতা হিসেবে নয়, আপনাদের সন্তান হিসেবে কাজ করতে চাই।

বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংবর্ধনা অনুষ্ঠানে অন্যদের মধ্যে ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক, ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স বাংলাদেশের সভাপতি মাহবুবুর রহমান, বিজিএমইএ’র সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, আনোয়ার উল আলম চৌধুরী পারভজে, টিপু মুন্সি, বিকেএমইএ সভাপতি একেএম সেলিম ওসমান বক্তব্য দেন।



মন্তব্য চালু নেই