১৫ জুয়াড়িকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

লালমনিরহাটে পানিতে ডুবে শিশুর মৃত্যু

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের দিঘীর হাট এলাকায় শুক্রবার দুপুরে রবিউল ইসলামের মেয়ে রহিমা (২) নামে এক শিশুর পানিতে ডুবে মৃত্যু হয়েছে।
জানা গেছে, শুক্রবার দুপুরে বাড়ির উঠানে খেলতে খেলতে পাশের এক পুকুরে পরে যায় রহিমা। কিছুক্ষন পরে তাকে কোথাও না পেয়ে তার বাবা মা খোজাখুজি করে পাশের পুকুরে তার ভেসে ওঠা লাশ দেখতে পায়।
সিঙ্গিমারী ইউনিয়ন চেয়ারম্যান এম.জি মোস্তফা এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বাস শ্রমিক সভাপতিসহ ১৫ জুয়াড়ির জরিমানা
ভ্রাম্যমান আদালতপ্রকাশ্যে জুয়া খেলার দায়ে লালমনিরহাট জেলা বাস শ্রমিক ইউনিয়নের সভাপতিসহ ১৫ জন জুয়াড়ির জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত। শুক্রবার দুপুরে ১টার দিকে ভ্রাম্যমান আদালতের বিচারক আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহুরুল ইসলাম ওই রায় দেন।
এরা হলেন, লালমনিরহাট বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আমিরুল ইসলাম (৬১), জেলা ট্রাক ও ট্যাংলরী ইউনিয়নের সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ (৪২), লালমনিরহাট শহরের বসুন্ধরা এলাকার জাহাঙ্গীর আলম বসুনিয়া (৩৫), বত্রিশ হাজারী এলাকার শফিকুল ইসলাম (৩২), রানা মিয়া(২২), আদিতমারী উপজেলার সরলখাঁ এলাকার কবির বাহিনীর প্রধান হুমায়ুন কবির (৪২), মন্টু মিয়া (৪৮), তালুক খুটামারার জাহিদ (৩৮), এরশাদ (৪০), আদিতমারী গ্রামের মুকুল মিয়া((৫২), সাপ্টিবাড়ির রাহেদুল ইসলাম(৬০), ভেলাবাড়ি ইউনিয়নের শালমারা গ্রামের জমির উদ্দিন(৪৫), ইসলাম উদ্দিন(৪৮), আব্দুল কাইয়ুম(৪২) ও ভাদু মিয়া(৪২)।
আদিতমারী থানার উপ-পরিদর্শক(এসআই) মিন্টু চন্দ্র জানান, বৃহস্পতিবার দিবাগত গভির রাতে গোপন খবরে আদিতমারী ইউএনও জহুরুল ইসলাম পুলিশ নিয়ে জুয়া বিরোধী পৃথক দুইটি অভিযান পরিচালনা করেন।
এ সময় সাপ্টিবাড়ি ইউনিয়নের মাজার এলাকার লুৎফর রহমানের পরিত্যাক্ত বাড়িতে বসা জুয়া’র আসর থেকে বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি সহ ১১ জুয়াড়িকে আটক করা হয়। ওই জুয়ার আসর থেকে জুয়ার সরঞ্জামসহ ৫হাজার ৬শত টাকা উদ্ধার করা হয়। ঘটনাস্থলেই ভ্রাম্যান আদালত বসিয়ে প্রত্যেক জুয়াড়ির ১শত টাকা হরে পরিমানা আদায় করে ভ্রাম্যান আদালতের বিচারক ইউএনও জহুরুল ইসলাম।
এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের শালমারা এলাকায় আভিযান চালিয়ে ৪ জুয়াড়িকে আটক করে শুক্রবার দুপুরে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদের প্রত্যেককে একশত টাকা করে জরিমানা আদায় করেন ইউএনও জহুরুল ইসলাম।
রাত জেগে জুয়া বিরোধী অভিযান পরিচালনার ব্যাপারে আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহুরুল ইসলাম বলেন, আদিতমারী জুয়া মুক্ত ঘোষনা করা হয়েছে। রাত কি দিন জুয়া বসলেই অভিযান। ইতোমধ্যে উপজেলার সকল জুয়ার স্প্যট ও জুয়াড়িদের নাম তালিকাও তৈরী করেছেন বলে জানান ইউএনও জহুরুল ইসলাম।



মন্তব্য চালু নেই