‘রোনালদোকে ক্ষমা করে দিয়েছি’

তারকা ফুটবলার। মাঠে তার কাছে সুন্দর খেলা দেখার পাশাপাশি ভালো ব্যবহারও সবাই প্রত্যাশা করে। কিন্তু ক্রিশ্চিয়ানো রোনালদো শনিবার রাতে যা করেছেন, তাতে সমালোচনার ঢেউ উঠছে। কর্ডোভার বিরুদ্ধে ম্যাচে ডিফেন্ডার এদিমারকে লাথিই মেরেছেন তিনি। পরে ধাক্কাও দিয়েছেন, সঙ্গে কটুক্তি। নগদে রোনালদোও পেয়েছেন শাস্তি। রেফারি লাল কার্ড দেখিয়ে মাঠ ছাড়া করেছেন রিয়াল উইঙ্গারকে।
পরে বিষয়টি নিয়ে অবশ্য অনুতপ্ত হয়েছেন রোনালদো। নিজেই টুইটারে লিখেছেন, ‘আমি সবার কাছে ক্ষমা চাইছি, বিশেষত এদিমারের কাছে। সেটা আমার হঠকারী সিদ্ধান্তের জন্য।’
তবে এই দুঃখ প্রকাশে কাজ হচ্ছে না। রোনালদো বড় ধরনের শাস্তিই পেতে পারেন। স্প্যানিশ ফুটবল ফেডারেশন রোনালদোকে নিষিদ্ধ করতে পারে তিন ম্যাচের জন্য।
এরপরের ঘটনটা অবশ্য বড় চমকই। কারণ যাকে লাথি মেরেছিল রোনালদো, সেই এদিমারই কথা বলেছেন পর্তুগিজ উইঙ্গারের পক্ষ নিয়ে। রোনালদো নিষিদ্ধ হন, তা তিনি চান না। স্প্যানিশ পত্রিকা এএসকে দেয়া এক সাক্ষাৎকারে কর্ডোভা ডিফেন্ডার বলেছেন, ‘আমি ক্ষমা করে দিয়েছি রোনালদোকে’।
তার মতে, ‘এটা আসলে পরিকল্পিত কিছু ছিল না। সে আমাকে পায়ে ও মুখে আঘাত করেছিল, এর বেশী নয়। আমি মনে করি এর জন্য স্বাভাবিক শাস্তিই হতে পারে তার, আমি তাকে আঘাত দিতে চাই না। আশা করি সে বিশ্বের সেরা খেলোয়াড় হিসাবেই থাকবেন’।
রোনালদো যাতে নিষিদ্ধ না হন, এরই প্রেক্ষিতে স্প্যানিশ লিগ কর্তৃপক্ষের কাছে আবেদনও নাকি জানাবেন এদিমার।
তিন ম্যাচ নিষিদ্ধ হলে রোনালদো খেলতে পারবেন না রিয়াল সোসিয়েদাদ, সেভিয়া ও মাদ্রিদ ডার্বির ম্যাচগুলো।
স্প্যানিশ লা লিগায় চতুর্থ এবং ইউরোপিয়ান ফুটবলে মোট দশমবারের মতো লাল কার্ড পেলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।



মন্তব্য চালু নেই