রুবেলের হুংকার

১৫ বছর আগে বাংলাদেশ টেস্ট মর্যাদা পেয়েছিল। চলমান বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠে ক্রিকেটে উন্নতির প্রমাণ দিলেন টাইগাররা। নিজেদের পঞ্চম ম্যাচে ইংল্যান্ডকে যেভাবে নাস্তানাবুদ করে ছেড়েছেন মাশরাফিরা, সত্যি অসাধারণ!

এটাকে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসেরই সেরা মুহূর্ত বললেও ভুল হবে না। গোটা দেশ এখন ভাসছে আনন্দের বন্যায়। ওই ম্যাচে বোলার ও ব্যাটসম্যানরা নিজেদের কাজটা সঠিকভাবে পালন করেছেন। নকআউট পর্বের টিকিটটা তাই বাংলাদেশেরই প্রাপ্য ছিল। মাহমুদউল্লাহ রিয়াদের সেঞ্চুরির পর রুবেল হোসেনের দুর্দান্ত বোলিংই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়।

প্রয়োজনের মুহূর্তে গতি দিয়ে ইংলিশদের এলোমেলো করে দেন রুবেল। টানা ১৪০ কিলোমিটারের ওপরে বল করে গেছেন তিনি। শেষ দিকে যে দুই বলে উইকেট পেয়েছেন রুবেল, সে দুটি বলেও গতি ছিল ১৪০ কিলোমিটারের ওপরে। বাউন্সার ও ইয়র্কারের সমন্বয়ে ঘটিয়ে রুবেল যেভাবে আগুন ঝরালেন, তা প্রশংসার দাবিদার। গোটা বিশ্ব এখন রুবেলে মুগ্ধ।

গ্রুপ পর্ব নিয়ে আপাতত ভাবতে হচ্ছে না টাইগারদের। তাদের ভাবনায় এখন কোয়ার্টার ফাইনাল! তবে এখানো নির্ধারিত হয়নি কোয়ার্টারে কে হচ্ছে বাংলাদেশের প্রতিপক্ষ। তবে যে দলই হোক না কেন, ছেড়ে দেবেন না মাশরাফি-সাকিব-মুশফিকরা। রুবেল তো আগেভাবেই হুংকার দিয়ে রাখলেন। কোয়ার্টার ফাইনালেও একটা অঘটন ঘটাবেন।

মঙ্গলবার অ্যাডিলেড ছেড়ে নিউজিল্যান্ডের অকল্যান্ডে যাচ্ছিল বাংলাদেশ। তখন সাংবাদিকদের মুখোমুখি হন রুবেল হোসেন। কোয়ার্টার ফাইনাল নিয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি আত্মবিশ্বাসী ছিলাম, ঠিক জায়গায় বল করলে কিছু একটা হবে। বাংলাদেশের মানুষ আমাদের অনেক ভালোবাসেন। আমরা এখন কোয়ার্টার ফাইনালে উঠেছি। ওই ম্যাচে একটা অঘটন ঘটিয়ে দেব।’



মন্তব্য চালু নেই