রুটকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে কোহলি

ইংল্যান্ডের জো রুটকে পেছনে ফেলে টেস্ট র‌্যাংকিং-এ ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। মুম্বাই টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে ২৩৫ রানের দানবীয় ইনিংস খেলার সুবাদেই র‌্যাংকিং এক ধাপ এগিয়েছেন কোহলি।

৮৩৩ রেটিং নিয়ে তৃতীয় স্থানে থেকে মুম্বাই টেস্ট খেলতে নামেন কোহলি। ৮৪৭ রেটিং পয়েন্ট নিয়ে সে সময় দ্বিতীয়স্থানে ছিলেন রুট। তবে সিরিজের চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে ৩৪০ বলে ২৫টি চার ও ১টি ছক্কায় ২৩৫ রান করেন কোহলি। এমন দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে র‌্যাংকিং-এ দ্বিতীয়স্থানে উঠে এসেছেন কোহলি। আর তার ব্যাটিং নৈপুণ্যে মুম্বাই টেস্ট ইনিংস ও ৩৬ রানে জিতে সিরিজ নিজেদের করে নেয় ভারত। ওয়ানডেতেও দ্বিতীয় স্থানে থাকা কোহলি টুয়েন্টি টুয়েন্টি ফরম্যাটে আছেন এক নম্বরে।

মুম্বাই টেস্টের দুই ইনিংসে ২১ ও ৭৭ রান করেছেন রুট। দ্বিতীয় স্থান হারালেও, ৭ রেটিং বেড়েছে রুটের। আর যথারীতি তালিকার শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ।

মুম্বাই টেস্টে ১৬৭ রানে ১২ উইকেট নিয়েছেন ভারতের অফ-স্পিনার রবীচন্দ্রন অশ্বিন। ঐ ম্যাচের আগ থেকেই ৮৯১ রেটিং নিয়ে বোলারদের র‌্যাংকিং-এ শীর্ষে ছিলেন অশ্বিন। এখনও শীর্ষেই আছেন তিনি। তবে ১৩ রেটিং বেড়েছে অশ্বিনের। অলরাউন্ডারদের তালিকাতেও শীর্ষে আছেন অশ্বিন।



মন্তব্য চালু নেই