রিজভীসহ ৩৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

পেট্রোলবোমার বিস্ফোরণ ও গাড়িতে আগুন লাগানোর চেষ্টার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৩৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

ঢাকা মহানগর হাকিম আদালতের (সিএমএম) সংশ্লিষ্ট শাখায় বৃহস্পতিবার অভিযোগপত্র দাখিল করেন মিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম।

অভিযুক্তরা হলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, চেয়ারপারসনের বিশেষ সহকারী এ্যাডভোকেট সামছুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপির যুগ্ম-মহাসচিব আমানউল্লাহ আমান, বিএনপির কেন্দ্রীয় নিবার্হী কমিটির সদস্য এ্যাডভোকেট সৈয়দা আফিয়া আশরাফী পাপিয়া, ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু ও বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সেক্রেটারি সাইফুল ইসলাম নীরব।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৫ সালের ২৫ জানুয়ারি দুপুর পৌনে ২টার দিকে মিরপুর মডেল থানাধীন সনি সিনেমা হলের সামনের রাস্তায় বিএনপি, জামায়াত ও শিবিরের কর্মীরা ২০ দলীয় ঐক্যজোটের ডাকা হরতাল ও অবরোধ কর্মসূচির অংশ হিসেবে চলমান গাড়িতে পেট্রোলবোমার বিস্ফোরণ ঘটায় এবং যানবাহনে আগুন লাগানোর চেষ্টা করে।

এ ঘটনায় ওইদিনই মিরপুর মডেল থানার এএসআই খন্দকার রাজিক আহম্মদ মামলাটি দায়ের করেন।

এ মামলার পরবর্তী শুনানি ২৮ মে।



মন্তব্য চালু নেই