রাবি ছাত্রদলের ১৪ নেতাকর্মীর জামিন

গোপন বৈঠক করে নাশকতার পরিকল্পনার অভিযোগে আটকের পর জামিনে মুক্তি পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৪ নেতাকর্মী।

রোববার রাতে নগরীর মির্জাপুর স্কুল অ্যান্ড কলেজে গোপন বৈঠক করে নাশকতার পরিকল্পনার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি ইমতিয়াজ আহমেদ, সাধারণ সম্পাদক কামরুল হাসানসহ ১৬ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

এদের মধ্যে পরীক্ষা থাকায় মুচলেকা নিয়ে সোমবার সকালে ২ জনকে থানা থেকে ছেড়ে দেয়া হয়। আর ১৪ জনকে আরএমপি অধ্যাদেশ (সন্দেহভাজন) আইনে গ্রেপ্তার দেখিয়ে আদালতে চালান দেয় পুলিশ।

রাজশাহী বারের সভাপতি ও আসামি পক্ষের আইনজীবী মোজাম্মেল হক বলেন, ‘সোমবার দুপুর একটার দিকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৩ এ জামিন আবেদনের শুনানি হয়। শুনানি শেষে বিচারক শারমিন আক্তার জামিন আবেদন মঞ্জুর করেন। জামিন আবেদনের শুনানির সময় তাদের আদালতে হাজির করা হয়।

এর আগে সকাল ১০টার দিকে রাজশাহী মেট্রোপলিটন অধ্যাদেশ আইনে গ্রেপ্তার দেখিয়ে তাদের আদালতে চালান দেয় মতিহার থানা পুলিশ বলে জানান আইনজীবী মোজাম্মল হক।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, ‘আরএমপি অধ্যাদেশ (সন্দেহভাজন) আইনে গ্রেপ্তার দেখিয়ে ১৪ জনকে মহানগর মূখ্য হাকিমের আদালতে চালান দেয়া হয়েছিল। এদের মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি ইমতিয়াজ আহমেদ, সাধারণ সম্পাদক কামরুল হাসান রয়েছেন। অন্যরাও বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতাকর্মী। আর অপর দুইজনের পরীক্ষা থাকায় মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়েছে।’

ওসি আরো বলেন, ‘তাদের সঙ্গে আটক ৩০ নাম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি ও মির্জাপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজমুল হক দুইটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এর মধ্যে একটি অর্থ ঋণ আদালতের ও অপরটি ২০১২ সালে পুলিশের ওপর হামলার ঘটনার দায়ের করা মামলা।

রোববার রাতে নগরীর মির্জাপুর স্কুল অ্যান্ড কলেজে ছাত্রদলের নেতাকর্মীরা গোপন বৈঠকে বসে নাশকতার পরিকল্পনা করছিলেন। এসময় ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের ঘিরে ফেলে থানায় খবর দেয়। পরে পুলিশ গিয়ে তাদের আটক করে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে। আটক নেতাকর্মীদের ছাড়িয়ে নিতে রাজশাহী সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল রাতেই মতিহার থানায় গিয়ে তদবির করে ব্যর্থ হন।

পরে নেতাকর্মীদের মুক্তি দাবিতে সোমবার থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে ছাত্রদল। রোববার রাত ১২টার দিকে থানা থেকে বের হয়ে এসে ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি আহসানুজ্জামান অনিল এ ধর্মঘটের ঘোষণা দেন। তবে বিশ্ববিদ্যালয়ে ধর্মঘট পালন হয়নি।



মন্তব্য চালু নেই