রাবির মুন্নুজান হলে ছাত্রীদের মারামারি

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মুন্নুজান হলে আম খাওয়া নিয়ে সিনিয়র-জুনিয়র শিক্ষার্থীদের মধ্যে মারামারির ঘঠনা ঘটেছে। মঙ্গলবার গভীর রাতে হলের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় হল শাখা ছাত্রলীগের স্বঘোষিত সাধারণ সম্পাদক সুরাইয়া আক্তার সুরভী ও তাদের অনুসারীরা ওই কক্ষে ভাঙচুর চালিয়েছে বলে জানা গেছে। ভাঙচুর করার সময় সোহাগী ও দেবলিনা নামে দু’জন ছাত্রী আহত হয়েছেন। তাদেরকে রাতেই বিশ্ববিদ্যালয় মেডিকেলে পাঠানো হয়।

হলের আবাসিক শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার রাতে বিদ্যুৎ না থাকায় ২০১২-১৩ সেশনের শিক্ষার্থীরা গাছ থেকে আম পেড়ে চেচামেচি করে মাঠের মধ্যে খাচ্ছিল। রুবিনা আক্তারের পরীক্ষা থাকায় নিচে এসে তাদেরকে চেচামেচি করতে নিষেধ করে। ফলে আম খাওয়া শিক্ষার্থীরা ক্ষুদ্ধ হয়ে হল শাখা ছাত্রলীগের স্বরণাপন্ন হয়ে তাকে সরি বলতে বলে। রুবিনা সরি না বলায় হল প্রভোস্ট, প্রক্টর ও আবাসিক শিক্ষক সেখানে উপস্থিত না হওয়া পর্যন্ত প্রায় দুই ঘন্টা তাকে ও তার রুমের অন্য এক মেয়েকে আটকে রাখে ছাত্রলীগের নেত্রীরা। এসময় তার রুমে ভাঙচুর চালায়।

এসময় ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সরকার ফারহানা আক্তার উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে জানতে চাইলে রাবি ছাত্রলীগ নেত্রী সরকার ফারহানা আখতার সুমি বলেন, রাতে আম খাওয়া নিয়ে সিনিয়র জুনিয়র নিয়ে হলে একটু ঝামেলা হয়েছিল। জুনিয়র শিক্ষার্থীরা বিষয়টা আমাকে জানালে সেখানে আমি উপস্থিত হয়ে রুবিনাকে সরি বলতে বলি। কিন্তু সে সরি না বলে আমার সঙ্গে খারাপ ব্যবহার করে। এতে শিক্ষার্থীরা তাকে রুমে আটকিয়ে রুমের জানালা ভাঙচুর করে। এসময় তার রুমের মেয়েরা ভেতর থেকে কাঁচ দিয়ে ঢিল ছুড়লে বাইরের দুইজন শিক্ষার্থী আহত হয়।

মুন্নুজান হল প্রভোস্ট পফেসর ড. তানজিমা জোহরা হাবিব বলেন, আম খাওয়ার মতো সামান্য একটা বিষয় নিয়ে শিক্ষার্থীদের মাঝে ভুল বুঝাবুঝি হয়েছিল। কিছু শিক্ষার্থীরা বিষয়টিকে খুবই বাড়াবাড়ি করছিল। পরে রাতেই আমি ও বিশ্ববিদ্যালয় প্রক্টর গিয়ে বিষয়টি মীমাংসা করে দিয়েছি।



মন্তব্য চালু নেই