রাবিতে ৭ দফা দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ : স্মারকলিপি প্রদান

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ৭ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ছাত্রলীগ। শনিবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এ কর্মসূচি পালন শেষে উপাচার্যের কাছে একটি স্মারকলিপিও প্রদান করা হয়েছে।

ছাত্রলীগের দাবি মধ্যে রয়েছে, পরীক্ষায় বিশেষ বিবেচনায় ৫ নম্বর গ্রেস প্রদান, শিক্ষার্থীদের জন্য ছাউনি নির্মাণ ও বাস টার্মিনালের উন্নয়ন সাধন, বৃক্ষনিধন বন্ধ করে ক্যাম্পাসে বৃক্ষরোপণ অভিযান শুরু, আটক প্রগতিশীল শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও মুক্তি, আবাসিক হল তল্লাশির সময় প্রক্টরিয়াল বডির সদস্যদের উপস্থিতিসহ ক্যাম্পাসে পুলিশের থানা স্থাপন বন্ধ করা ইত্যাদি।

জানা যায়, শনিবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে দলীয় টেন্টে শতাধিক নেতাকর্মীর উপস্থিতিতে ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য দেন, রাবি ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান রানা। এ সময় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খালেদ হাসান বিপ্লব, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য সাইদুল ইসলাম রুবেলসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে বেলা ১টার দিকে ছাত্রলীগ নেতৃবৃন্দ উপাচার্যের কার্যালয়ের যাওয়ার পথে প্রশাসন ভবনের গেটে তাদের বাধা দেন প্রক্টর অধ্যাপক ড. তারিকুল হাসান ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক ছাদেকুল আরেফিন।

এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা প্রশাসন ভবনের গেটে অবস্থান নেন। পরে বেলা সোয়া ১টার দিকে ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান রানার নেতৃত্বে ১০-১২ জন নেতা উপাচার্যের দফতরে গিয়ে দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেন। এ সময় উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন ছাত্রলীগের দাবিসমূহ বাস্তবায়নের আশ্বাস দেন।



মন্তব্য চালু নেই