রাবিতে পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পুনর্মিলনী অনুষ্ঠিত

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: নানা আয়োজন-অনুষ্ঠানের মধ্য রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৯টায় চতুর্থ বিজ্ঞান ভবন প্রাঙ্গনে স্মারক ফেস্টুন উড়িয়ে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যাক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ।

এরপর অনুষ্ঠিত হয় পুনর্মিলনীতে অংশগ্রহণকারী ইনস্টিটিউটের প্রাক্তন ও বর্তমান শিক্ষক, ফেলো ও কর্মকর্তা-কর্মচারীদের বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি শহীদ সুখরঞ্জন সমাদ্দার টিএসসিতে শেষ হয়। টিএসসি মিলনায়তনে অনুষ্ঠিত হয় পুনর্মিলনীর মূল অনুষ্ঠান।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান এবং বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ ও ইনস্টিটিউটের সাবেক পরিচালক প্রফেসর মো. আজিজুল ইসলাম। পুনর্মিলনীর আহ্বায়ক ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর মো. সুলতান-উল-ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন পুনর্মিলনী কমিটির সদস্য-সচিব ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. এস এম শফিউজ্জামান। সেখানে কয়েকজন প্রাক্তন গবেষকও বক্তৃতা করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপ-উপাচার্য ইনস্টিটিউটের কৃতি গবেষকদর স্মারক উপহার প্রদান করেন।

ড. পাপিয়া সুলতানা ও অধ্যাপক তৌফিকা রহমান উদ্বোধন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।



মন্তব্য চালু নেই