রান আউটে সিরিবর্ধনেরও বিদায়

চিত্রনাট্য একই। পার্থক্য শুধু সাকিবের জায়গায় মিরাজ আর চান্দিমালের জায়গায় সিরিবর্ধন। মিরাজের বল পয়েন্টে ঠেলে দিয়ে রান নিতে গেলে ভুল বোঝাবুঝির খেসারত দিতে হল। শুভাগত হোমের থ্রোতে মুশফিক স্ট্যাম্প ভেঙে দিলেন। আর এতেই বিদায় ঘন্টা বেজে গেল সিরিবর্ধনের। এ প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ৩৪ ওভার শেষে ৪ উইকেটে ১৭৯ রান।

শেষ এগারো বছরে কোন সিরিজের জয় পায়নি এমন হয়নি শ্রীলঙ্কার। বাংলাদেশের বিপক্ষে সেই শঙ্কার সামনেই স্বাগতিকরা। তবে বাংলাদেশকে যে সহজেই ছেড়ে দিবে না তা শুরুতেই বুঝিয়ে দিচ্ছিলেন লঙ্কান দুই ওপেনার থারাঙ্গা ও গুনাথিলাকা। দুইজনে ব্যাট হাতে শুরু থেকেও চড়াও হয়ে খেলা শুরু করে স্বাগতিকদের এনে দেন ঝড়ো সূচনা। তবে নিজের তৃতীয় ওভারে বাংলাদেশ সিবিরে স্বস্তি এনে দিলেন মিরাজ। গুনাথিলাকাকে (৩৪) মাহমুদউল্লাহর তালুবন্দি করে সাজঘরে ফেরান এই তারকা।

গুনাথিলাকার বিদায়ের পর খুব বেশি সময় উইকেটে থাকতে পারলেন না লঙ্কান অধিনায়ক উপল থারাঙ্গা (৩৫)। টাইগার পেসার তাসকিনের বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফিরে গেছেন বাংলাদেশের বিপক্ষে বরাবরই ভালো খেলা বাঁহাতি এই ব্যাটসম্যান। এরপর আগের ম্যাচে সেঞ্চুরির দেখা পাওয়া মেন্দিসকে সঙ্গে নিয়ে ভালোভাবেই চাপ কাটিয়ে তুলছিলেন চান্দিমাল। তবে এরপরই ঘটে ছন্দপতন। সাকিবের বল পয়েন্টে ঠেলে দিয়ে দুই রান নিতে গেলেন চান্দিমাল। দুইবার ক্রিজ পরিবর্তনের যথেষ্ঠ সময়ও পেয়েছিলেন দুই ব্যাটসম্যান। তবে ভাগ্য সহায় ছিল না চান্দিমালের। পা হালকা উপরে থাকার কারণে তাসকিনের থ্রোতে মুশফিকের বুদ্ধিদীপ্ত রান আউটে সাজঘরে ফিরতে হয় এই তারকাকে।

শুক্রবার বিকেলে বাংলাদেশের অনুশীলনের সময়ও ছিল মেঘের গর্জন। আকাশ কালো করে বৃষ্টি বৃষ্টি ভাব। তবে শেষ পর্যন্ত বৃষ্টি আসেনি। আর আজ (শবিবার) সকাল থেকেই কলম্বোর আকাশ পরিষ্কার। তবে আবহাওয়ার পূর্বাভাষ জানাচ্ছে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বৃষ্টির সম্ভাবনার কথা ছিল। তাই শুরুতে টসের বিষয়ে তেমন গুরুত্ব না দিলেও শেষ পর্যন্ত মাশরাফিও টস জিততে আগ্রহী। আর আজ টস নামক ভাগ্য পরীক্ষায় জয়ের দেখাও পেয়েছে বাংলাদেশ।



মন্তব্য চালু নেই