রাণীনগরে এনজিও কর্মীকে অপহরণের চেষ্টা ॥ আটক-৩

নওগাঁর রাণীনগরে মঙ্গলবার দিনগত রাতে এক এনজিও কর্মীকে অপহরণের চেষ্টা কালে স্থানীয় জনতা কর্তৃক তিন জনকে আটক করে রাণীনগর থানা পুলিশের কাছে সোপর্দ করে। ঘটনাটি ঘটেছে উপজেলার প্রাণ কেন্দ্র পূর্ব বালুভরা গ্রামে।

মামলা সূত্রে জানা গেছে, বে-সরকারি সংস্থা উদ্দীপন (এনজিও)’র রাণীনগর শাখার এফসিও তফছির উদ্দিন প্রতিদিনের ন্যায় অফিসের কাজ ছেড়ে মঙ্গলবার দিনগত রাত অনুমান সাড়ে ১০টার দিকে বাসায় যাওয়ার পথে রেলগেট নামক স্থানে পৌছিলে অপহরণ কারীরা ৫/৬ জন হঠাৎ করে মোটরসাইকেল যোগে এসে তার পথরোধ করে এলোপাথারি কিলঘুষি মেরে তার পকেটে থাকা ১৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে জোড়পূর্বক মোটরসাইকেলে তুলে অপহরণের চেষ্টা করে।

এসময় তার আত্নচিৎকারে পার্শ্ববর্তী স্থানীয় লোকজন ঘটনাস্থল ঘিড়ে ফেললে অপহরণকারীরা ডিবি পুলিশের পরিচয় দিয়ে হুমকি-ধামকি দেওয়া শুরু করে। একপর্যায় স্থানীয় জনতা অন্ধকারের মধ্যে তিন জনকে আটক করলে অবস্থা বেগতিক দেখে বাকি দুই/তিন জন ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে তিন জনকে আটক করে থানায় নিয়ে আসে। আটককৃতরা হলেন, বগুড়া জেলার আদমদিঘী উপজেলার সান্তাহার প্রবাসী পাড়ার সিদ্দিকুর রহমানের ছেলে আলমগীর হোসেন (৩৬), আব্দুল বারীর ছেলে জয়নাল আবেদীন (৩৮) ও আবুল হোসেনের ছেলে সুমন ইসলাম (৩২)।

এব্যাপারে উদ্দীপন এনজিও’র রাণীনগর শাখার এফসিও তফছির উদ্দিন বাদি হয়ে ৫ জনকে আসামী করে রাণীনগর থানায় একটি মামলা দায়ের করেন।
রাণীনগর থানার ওসি আব্দুল্লাহ আল-মাসউদ চৌধুরী জানান, আটককৃতরা এনজিও কর্মী তফছির উদ্দিনকে মারপিট ও অপহরণের চেষ্টার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে তিন জনকে আটক করে থানায় নিয়ে আসি। তাদের জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা পাওয়ায় আটক তিন জন সহ ৫ জনের বিরুদ্ধে তফছির বাদী হয়ে মামলা করে।



মন্তব্য চালু নেই