রাজশাহী রেল ভবনে আওয়ামী লীগ নেতার গুলি

পশ্চিমাঞ্চল রেল ভবনের এক কর্মকর্তার দপ্তরে গিয়ে তাকে ভয়ভীতি দেখানোর পর ফাঁকা গুলি ছুড়ে ত্রাস সৃষ্টি করার অভিযোগে রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক প্রশাসক ও জেলা আওয়ামী লীগের নেতা জিয়াউল হক টুকুকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (১২ ফেব্রয়ারি) বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে।

রেল ভবনের কর্মকর্তা-কর্মচারী জানান, বিকেল ৪টার দিকে রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক প্রশাসক জিয়াউল হক টুকু তার দলবল নিয়ে রেল ভবনের সরঞ্জাম শাখায় যান। এ সময় তিনি সরঞ্জাম কর্মকর্তা গোলাম আম্বিয়ার কাছে টেন্ডারের একটি ফাইলে স্বাক্ষর হয়েছে কি না জানতে চান। ওই কর্মকর্তা টুকুকে জানান, ফাইলে কিছু সমস্যা রয়েছে। তাই স্বাক্ষর হয় নি।

এ সময় টুকু ক্ষিপ্ত হয়ে তার ওপর চড়াও হন। এক পর্যায়ে তাকে নানাভাবে ভয়ভীতি দেখিয়ে কার্যলয় থেকে বের হয়ে আসেন। এরপর কার্যালয়ের সামনেই আবারও ওই কর্মকর্তাকে ভয়ভীতি দেখাতে টুকু পকেট থেকে পিস্তল বের করে এক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে সেখান থেকে সদলবল নিয়ে চলে আসেন। পরে বোয়ালিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে তাকে আটক করে থানায় নিয়ে যায়। বিষয়ে সরঞ্জাম শাখার কর্মকর্তা গোলাম আম্বিয়া বলেন, তিনি গুলির শব্দ শুনতে পেয়েছেন বলে স্বীকার করেন।

রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন রেল ভবনে গুলির ঘটনায় কথা স্বীকার করেন। টুকুকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে বলেও জানান তিনি।



মন্তব্য চালু নেই