রাজশাহীতে ছাত্রদলের হরতাল চলছে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শফিউলের প্রকৃত হত্যাকারীদের বিচার ও শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবিতে রাজশাহীতে ছাত্রদলের হরতাল চলছে।

সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ হরতাল চলবে। রোববার এ হরতালের ডাক দিয়েছে রাজশাহী ছাত্রদল।

এদিকে হরতালে ভোর সাড়ে ছয়টা থেকে রাজশাহীতে কুয়াশার মধ্যে হালকা যানবাহন চলাচল করলেও দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে, হরতালের সমর্থনে মিছিল ও সমাবেশ করেছে ছাত্রদল।
রোববার মহানগরীর পৃথক তিনটি স্থানে এ কর্মসূচি পালিত হয়।

বিকেলে বোয়ালিয়া থানা ছাত্রদলের উদ্যোগে মহানগরীর শালবাগান এলাকায় মিছিল ও সমাবেশ হয়। এসব কর্মসূচিতে অংশ নেন, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও রাজশাহী মহানগর সভাপতি মাহফুজুর রহমান রিটন, সাধারণ সম্পাদক শাহ মাইনুল হাসান চৌধুরী শান্ত, সাংগঠনিক সম্পাদক আবু আহমেদ লাল্টু, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ইমতিয়াজ আহমেদ ও সাধারণ সম্পাদক কামরুল হাসানসহ অন্য নেতৃবৃন্দ।

এদিকে হরতালের সমর্থনে বিকেলে মতিহার থানা ছাত্রদলের উদ্যোগে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর ও কাজলা এলাকায় এ কর্মসূচি পালিত হয়। এছাড়া রাজপাড়া থানা ছাত্রদলের উদ্যোগে মহানগরীর কোর্ট এলাকায় একই কর্মসূচি পালিত হয়।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. শফিউল ইসলাম লিলনের প্রকৃত হত্যাকারীদের গ্রেপ্তার, প্রশ্নপত্র ফাঁসে যথাযথ ব্যবস্থাগ্রহণ ও শিক্ষামন্ত্রীর পদ্যত্যাগ, সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে ছাত্রদল রাজশাহী বিশ্ববিদ্যালয় ও মহানগর শাখা শুক্রবার বিকেলে এক সমাবেশ থেকে এই হরতাল আহ্বান করে।



মন্তব্য চালু নেই