রাজবাড়ীর বালিয়াকান্দির কিছু খবর

রাজবাড়ীর বালিয়াকান্দিতে সড়ক সংস্কারে অনিয়ম

রাজবাড়ী সড়ক ও জনপদ বিভাগ ঠিকাদারী প্রতিষ্ঠানের ফেলে রেখে যাওয়া বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের ডাবরা ও বহরপুর ব্রীজের দুইপাশে সড়ক সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। কাজের তদারকি করছে ডাসম্যান।
সরেজমিনে গিয়ে দেখাযায়, ডাবরার ব্রীজের দুই গত বর্ষা মৌসুমে গাড়ী চলাচলের জন্য ৮ গাড়ী ইটের খোয়া ও ১২ গাড়ী বালুসহ পাশ দিয়ে কোন মতে চলাচল করে আসছিল। সেই ইট দিয়েই বক্স না কেটে রাস্তা তৈরী করা হয়। কোনমত পাশের মাটি সামান্য সমান করা হয়। পাশের মাটি না দিয়েই পিছ ঢালাইয়ের কাজ করা হয়েছে। তবে যে খোয়া দেওয়া হচ্ছে তা খুবই নি¤œমানের। ভারি গাড়ি চলাচল করলে কয়েকদিনের মধ্যেই উঠে যাবে। মাটি দিয়ে ভরাট করা হচ্ছে ব্রীজের পাশ থেকে ফলে বর্ষা মৌসুমে সহজেই ধ্বসে পড়ার আশঙ্কা রয়েছে। বহরপুর ডাস অফিস সংলগ্ন ব্রীজেও একই ভাবে কাজ করা হয়েছে। কাজ দুটি করতে প্রায় সাড়ে ৪ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে বলে জানাগেছে।
সড়ক ও জনপদ বিভাগের ড্রাস ম্যান সুবোধ কুমার রায় জানান, আমাকে কাজ যে ভাবে করতে বলেছে আমি সেভাবেই করছি। এখন ঠিকাদার কাজ না করায় আমাদেরকেই করতে হচ্ছে। তবে তদারকি করার অভিজ্ঞতা সম্পর্কে জিজ্ঞাসা করলে তিনি এড়িয়ে যান।
সড়ক ও জনপদ বিভাগের এসও ও তদারককারী মাহবুব আলম জানান, আমি ওই কাজের দেখা শুনা করার দায়িত্ব। ঠিকাদার কাজ না করার ফলে সড়ক ও জনপদ বিভাগ কাজ করছে। তবে কাজে অনিয়ম ও নিজে না এসে ড্রাসম্যানকে দিয়ে তদারকি সম্পর্কে জিজ্ঞাসা করলে তিনি এড়িয়ে যান।

বালিয়াকান্দিতে আইনশৃঙ্খলা সন্ত্রাস ও নাশকতা কমিটির সভা অনুষ্ঠিত
Bk-07রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা পরিষদ হলরুমে সোমবার বিকালে উপজেলা আইন-শৃঙ্খলা, সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ, মানবপাচার প্রতিরোধ, বাল্য বিবাহ প্রতিরোধ ও জাতীয় শুদ্ধাচার কৌশল কমিটির সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসানের সভাপতিত্বে আইনশৃঙ্খলা কমিটির সভায় বক্তৃতা করেন, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, থানার অফিসার ইনচার্জ এস,এম শাহজালাল, ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ মানিক, বালিয়াকান্দি কলেজের অধ্যক্ষ গোলাম মোস্তফা, বালিয়াকান্দি কলেজের প্রাক্তন উপাধ্যক্ষ আব্দুস সাত্তার খান প্রমুখ। উপজেলা সন্ত্রাস ও নাশকতা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এসময় সরকারী কর্মকর্তা, স্ব-স্ব কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

ইসলামপুর সঃ প্রাঃ বিদ্যালয়ে অভিভাবক ও সুধি সমাবেশ
দেশের উন্নয়নের মুল চাবিকাঠি হলো শিক্ষা। প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন না হলে শিক্ষা ব্যবস্থা ধ্বংস হয়ে যাবে। এসকল কাজে আমার সম্পৃক্ত থাকা শুধুমাত্র শিক্ষার মান উন্নয়ন ছাড়া অন্য কোন প্রয়াস নেই। মান উন্নয়ন করতে শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী, রাজনৈতিক নেতাদেরকে এগিয়ে আসতে হবে। Baliakandi PictUrs-3শিক্ষিত জাতি তৈরীতে ইসলামপুর ইউনিয়ন শিক্ষার মান উন্নয়ন কমিটি সারা দেশের মডেল হয়ে থাকবে বলে আশা করেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ন সচিব ( পিআরএল) ও ইসলামপুর ইউনিয়ন শিক্ষার মান উন্নয়ন কমিটির সভাপতি গোলাম রহমান মিঞা। তিনি সোমবার রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের স্বাবলম্বী ইসলামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক ও সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
স্বাবলম্বী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এসএমসির সভাপতি এম,এ কুদ্দুসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন, উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান, ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন শিক্ষার মান উন্নয়ন কমিটির সাধারন সম্পাদক আবুল হোসেন খান, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও শিক্ষার মান উন্নয়ন কমিটির সহ-সভাপতি আঃ হান্নান মোল্যা, শিক্ষার মান উন্নয়ন কমিটির সদস্য ও ইসলামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বশির আহম্মেদ মিনু। অন্যন্যের মধ্যে বক্তৃতা করেন, খালকুলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আঃ মান্নান। শুভেচ্ছা বক্তৃতা করেন, স্কুলের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন, সহকারী শিক্ষক শহিদুজ্জামান। এসময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রাক্তন শিক্ষিকা সাজেদা পারভীন, বালিয়াকান্দি প্রেস ক্লাবের সভাপতি আতিয়ার রহমান, সাধারন সম্পাদক সোহেল রানা, ইসলামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক প্রিন্সসহ বিভিন্ন স্কুলের এসএমসি সভাপতি, অভিভাবক ও শিক্ষার্থীরা । অনুষ্ঠানে ৮জন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদেরকে পুরষ্কৃত করা হয়। পরে বিকালে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, ২১ সদস্য বিশিষ্ট ইসলামপুর ইউনিয়ন শিক্ষার মান উন্নয়ন কমিটি ইউনিয়নের মধ্যে ১৩টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক ও সুধি সমাবেশ সহ নানা উদ্যোগ গ্রহন করেছে।

Bk-01গাঁজাসহ ব্যবসায়ী গ্রেফতার
রাজবাড়ী জেলার বালিয়াকান্দি থানা পুলিশ রবিবার রাত ১০টার দিকে বালিয়াকান্দি সদর ইউনিয়নের নিশ্চন্তপুর গ্রামে অভিযান চালিয়ে গাঁজাসহ এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। ওই ব্যবসায়ীর নাম ফিরোজ মন্ডল (৩৫)। তার পিতার নাম আমিন মন্ডল। বাড়ী বালিয়াকান্দি ইউনিয়নের নিশ্চন্তপুর গ্রামে।
বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ এস.এম শাহজালাল জানান, থানার এ,এস,আই মেজবাহ উদ্দিন, এ,এস,আই মারুফ সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে বালিয়াকান্দি ইউনিয়নের নিশ্চন্তপুর গ্রামের গাঁজা ব্যবসায়ী ফিরোজের বাড়ীতে অভিযান চালিয়ে গাঁজার পুরা তৈরীর সময় ২৫০ গ্রাম গাঁজাসহ তাকে গ্রেফতার করে। এব্যাপারে এ,এস,আই মেজবাহ উদ্দিন বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করেছে। মামলাটি তদন্ত করবেন, এস,আই মোশারফ হোসেন।



মন্তব্য চালু নেই