রাজনীতি ও প্রশাসন বিভাগের নবীনবরণ

শনিবার (১৪ মার্চ) সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেল সরকার ও রাজনীতি প্রশাসন বিভাগের ১৬তম ও ১৭তম ব্যাচের নবীনবরণ এবং ৭ম, ৮ম ও ৯ম ব্যাচের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠান।

অনুষ্ঠানে সরকার ও রাজনীতি প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আতাউর রহমান খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মেসবাহউদ্দীন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌল ও সমাজ বিজ্ঞান অনুষদের ডীন ড. মাহমুদ শাহ কোরেশী। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের বিভাগীয় প্রধান এবং শিক্ষকগণ উপস্থিত থেকে অনুষ্ঠানের শোভা বর্ধন করেন।

স্বাধীনতার মাসে সকল মুক্তিযোদ্ধাদেরকে উৎসর্গ করে অনুষ্ঠিত হয় আজকের অনুষ্ঠান। অনুষ্ঠানটি ছিল সম্পূর্ণরূপে বাংলাদেশের দেশীয় সংস্কৃতিকে ধারণ করে। নবীনবরণের প্রথম পর্বে দেশাত্মবোধক গানের মধ্য দিয়ে অতিথিদের আলোচনা অনুষ্ঠান শুরু হয়।

মধ্যাহ্ন ভোজের বিরতির পর ২য় পর্বে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানের আয়োজনগুলো ছিল বাঙ্গালী সংস্কৃতির প্রতিফলন দ্বারা প্রভাবিত। নৃত্য, গান, র্যা ম্প এমনকি মঞ্চসজ্জার ক্ষেত্রেও ছিল ষোলআনা বাঙ্গালীয়ানা।

এছাড়া সরকার ও রাজনীতি প্রশাসন বিভাগের শিক্ষার্থীদেরকেও বাঙ্গালী সাজে সাজতে দেখা গেছে।

IMG_3441

এ বিষয়ে সরকার ও রাজনীতি প্রশাসন বিভাগের শিক্ষার্থী শামীম শুভ জানান-“মার্চ মাস স্বাধীনতার মাস। তাই আমরা বাঙ্গালী সংস্কৃতিকে লালন করেছি আমাদের প্রতিটি আয়োজনে। তবে এই ধারাকে আমরা সারাজীবন আমাদের ব্যাক্তিগত জীবনে প্রতিফলিত করার লক্ষ রেখেই ছিল এই আয়োজন।”

IMG_3477



মন্তব্য চালু নেই