রাউজানে রংয়ে ঢংয়ে কাল উদযাপন হবে বৈশাখী আয়োজন

এসো হে বৈশাখ, এসো হে এসো স্লোগানে মুখরিত হবে রাউজানের প্রতিটি গ্রামের জনপথ, স্কুল, কলেজ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের মাঠ। বাংলা নববর্ষ উপলক্ষে রাউজানের বিভিন্নস্থানে কয়েকটি বৈশাখী মেলার আয়োজন নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছে মেলার আয়েজকেরা। রাউজান বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে আগামী ১৪ এপ্রিল থেকে ছয়দিন ব্যাপী বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে।

রাউজান বিশ্ববিদ্যালয় কলেজ মাঠের বৈশাখী মেলার উদ্বোধন করবেন, রেলপথ মন্ত্রনালয় স¤র্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আইপিইউ’র ভাইস প্রেসিডেন্ট এবিএম ফজলে করিম চৌধুরী এমপি। বৈশাখী মেলায় কলেজ মাঠে প্রর্দশনীতে রয়েছে, পান্তা ইলিশ ভোজন, লোকজ মেলা, বাঙ্গালীর আবহমান কালের ঐতিহ্যকে তোলে ধরতে ঢেঁকি, তাতঁ, মৃৎশিল্প, পালকি, আলোকচিত্র প্রর্দশন। ছয়দিন ব্যাপী বৈশাখী মেলার অনুষ্ঠানে বলি খেলা, সাপের নাচ, পুতুল নাচ, নাগর দোলা, বাউল গান, আদিবাসী নৃত্য ও উম্মুক্ত কনসার্টের আয়োজন করা হবে বলে বর্ষবরণ উদযাপন পরিষদের সচিব রাউজান পৌরসভার কাউন্সিলর জমির উদ্দিন পারভেজ জানান।

মেলার আয়োজকরা জানান, রাউজান বিশ্ববিদ্যালয় কলেজ ও গহিরা স্কুল মাঠে বৈশাখী মেলায় ষ্টল বরাদ্ব চলছে। তাছাড়াও রাউজানের মহামুনি মন্দিরে প্রতি বৎসরের মতো এবারো মহামুনি মেলা, রাউজানের গহিরা স্কুল মাঠে মনো বলির বলি খেলা ও বৈশাখী মেলা, রাউজানের কদলপুর উচ্চ বিদ্যালয় মাঠে ১৭ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত বৈশাখী মেলা, নদিমপুর ইউনুচ আলমাচ স্কুল এন্ড কলেজ মাঠে বৈশাখী মেলা ও পিঠা উৎসব। বাংলা নববর্ষ উপলক্ষে প্রতিবৎসরের মতো এই বৎসর ও রাউজান পৌর এলাকার ৫নং ওয়ার্ডের সুলতান পুর বণিক পাড়ায় মাগন পোর্দারের বাঘের মেলা অনুষ্টিত হবে।



মন্তব্য চালু নেই