রাউজানে বিষপানে যুবকের আত্মহত্যা

চট্টগ্রামের রাউজানে স্ত্রীর সাথে অভিমান করে শাশুর বাড়ীতে গিয়ে বিষপানে আত্মহত্যা করেছে নুরুদ্দিন নামের (২৩) বয়সি এক যুবক। গত ১৮ মার্চ বুধবার রাতে এ ঘটনা ঘটে উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের পূর্ব কচুখাইন (ধোয়াপাড়া) গ্রামের হাজী খয়রাত মিয়া সওদাগরের বাড়ীতে। বিষপানে আত্মহত্যাকারী নুরুদ্দিন রাউজান নোয়াপাড়া ইউনিয়নের ছামিদর কোয়াং গ্রামের আজিম ফকিরের বাড়ীর মৃত আজিম উদ্দিনের ছেলে। সে ৩ মাস বয়সি এক ছেলে সন্তানের জনক।

স্থানীয় ইউপি মেম্বার আবুল কালাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গত বুধবার রাতে নুরুদ্দীন বিষপান করে শাশুর বাড়ীর আঙ্গিনায় পড়ে থাকার কথা শুনেছি। পরে শাশুর বাড়ীর লোকজন তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠালে মধ্যরাতে তার মৃত্যু হয়। বৃষ্পতিবার সন্ধ্যায় লাশ ময়না তদন্ত শেষে দাফনের ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি।

স্থানীয় সূত্রে জানাগেছে, পারিবারিক সিদ্ধান্তে অল্প বয়সে নুরুদ্দিন গত দেড় বছর আগে পূর্ব কচুখাইন (ধোয়াপাড়া) হাজী খয়রাত মিয়ার বাড়ীর নাজিম সওদাগরের মেয়ে সোনিয়া আকতার (২২) কে বিয়ে করে। বিয়ের পর জানতে পারে স্ত্রী সোনিয়া বিয়ের আগে আরেক ছেলের সঙ্গে প্রেমের সর্ম্পক গড়ে ছিল। অনেকবার নুরুদ্দিন স্ত্রীকে আগের মানুষকে ভুলে যেতে বলেছিল কিন্তু তার পরও সোনিয়া ওই ছেলের সঙ্গে মোবাইলে যোগাযোগ করতো। তার আগের প্রেমিকের বাড়ী কচুখাইন বাধের ঘোড়া বলে একটি সূত্র বলেছে।

আত্মহননকারী নুরুদ্দিনের খালা ফাতেমা বেগম ও বোন মোরশেদা বেগম বলেন, ভাইয়ের স্ত্রীর অপকর্মের কারণেই অপমানে পৃথিবী ছেড়ে চলে গেল নুরুদ্দিন। মা সালেহা বেগম বলেন, স্ত্রীর অপকর্মের প্রতিবাদ করায় শাশুর বাড়ীর লোকরা ষঢ়যন্ত্র করে আমার ছেলেকে শেষ করে দিয়েছে। জানাগেছে, গত মঙ্গলবার নুরদ্দিনের স্ত্রীর বড় ভাইয়ের বিয়ের অনুষ্ঠান ছিল। অনুষ্ঠানের রাতে সোনিয়ার সঙ্গে ঝগড়া হয় নুরদ্দিনের।

একটি অসমর্থিত সূত্র দাবী করেন, নুরুদ্দিনের স্ত্রী সোনিয়ার আগের প্রেমিকের সঙ্গে একটি গোপন ভিড্ওি রয়েছে। যেটি প্রকাশ হলে নুরুদ্দিন দেখে হাতাশ হয়ে পড়েন। এছাড়াও আগের প্রেমিকের সঙ্গে তোলা সোনিয়ার অনেক ছবিও এলাকার যুবকরা নুরুদ্দিনের কাছে প্রকাশ করে। এতে স্ত্রীর প্রতি ক্ষুব্ধ হয়ে নুরদ্দিন আত্মহত্যার পথ বেচে নেয় বলে জানান তার বন্ধু বান্ধবরা।

এদিকে স্ত্রী সোনিয়া বলেন, রাত ১২টার দিকে হঠাৎ নুরুদ্দিন ছেলে আর আমাকে দেখার কথা বলে ফোন করে আমাকে ঘর থেকে বের হতে বলে। এসময় আমি ঘর থেকে বের হয়ে তাকে পড়ে থাকতে দেখি। স্ত্রী সোনিয়া তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বিকার করে বলেন কেন সে আত্মহত্যা করল তা আমি জানিনা বলে কান্নায় ভেঙ্গে পড়েন।



মন্তব্য চালু নেই