রাউজানে কলেজ ছাত্রী মনি’র হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবীতে মানববন্ধন

চট্টগ্রামে রাউজান বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্রী গৃহবধু সূচনা দেব (মনি)’র হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবীতে বিনাজুরী নবীন স্কুল এন্ড কলেজের প্রাক্তণ শিক্ষার্থীদের উদ্যোগে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শনিবার সকাল ১০ ঘটিকায় বিনাজুরী নবীন স্কুল এন্ড কলেজের সামনে রাউজান নোয়াপাড়া সেকশন সড়ক ১ এ অনুষ্ঠিত হয়।

বিনাজুরী নবীন স্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থী ও মানব বন্ধন বাস্তবায়ন কমিটির আহবায়ক ছাত্রনেতা এস. এম. মুজিবের সভাপতিত্বে ও প্রাক্তন শিক্ষার্থী মানব বন্ধন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব সবুজ দে এর পরিচালনায় বক্তব্য রাখেন প্রাক্তন শিক্ষার্থী রাউজান ছাত্র ফোরাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহ-সভাপতি আরফাদুল ইসলাম, রাউজান বিশ্ববিদ্যালয় কলেজ হিন্দু ছাত্র ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ছাত্রনেতা লিপটন দেব নাথ, বিনাজুরী ছাত্রফোরামের সিনিয়র সহ-সভাপতি ইলিয়াছ আল হাসান, শারদাঞ্জলী ফোরাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ-প্রযুক্তি বিষয়ক সম্পাদক সজীব বাহাদুর রাজ প্রমূখ। উক্ত মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশে হাজার হাজার শিক্ষার্থী, ব্যবসায়ী ও সর্বস্তরের জনতা রাজপথে প্রাক্তন শিক্ষার্থীদের সাথে একত্বতা পোষণ করেন। তার সাথে আরো সংহতি প্রকাশ করেন বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

তাদের মধ্যে অন্যতম বিনাজুরী ছাত্রফোরাম, বিনাজুরী সাম্পদায়ীক সম্প্রীতি পরিষদ, শারদাঞ্জলী ফোরাম চট্টগ্রাম, রাউজান বিশ্ববিদ্যালয় কলেজ হিন্দু ছাত্র ঐক্য পরিষদ। উক্ত মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন আগামী এক সপ্তাহের মধ্যে হত্যাকারী স্বামী এবং শ্বশুর গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে। তার সাথে সাথে আরো ঘোষনা করেন রবিবার রাউজান বিশ্ববিদ্যালয় কলেজের সামনে মাষ্টার দা সূর্যসেন চত্ত্বরে রাউজানের সর্বস্তরের ছাত্রজনতার উদ্যোগে এক বিশাল প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, রাউজান পৌরসভার সুলতানপুর নন্দীপাড়া এলাকার পল্লী মঙ্গল সমিতির পার্শ্বের বাড়ীতে গত ২১ মার্চ শনিবার রাতে গলায় ফাঁস লগিয়ে কলেজ পড়ুয়া গৃহবধূ সূচনা দেব মনি (২০) আত্মহত্যা করে। তিনি ওই এলকার লিটন দাশের স্ত্রী। আত্মহননকারী সূচনা দেব মনি রাউজান বিশ্ববিদ্যালয় কলেজের এইচ এস সি ২য় বর্ষে অধ্যায়নরত। এঘটনায় রাউজান থানায় বাবা স্বপন দেব তাঁর মেয়েকে নির্যাতন করে হত্যার অভিযোগে স্বামীসহ পরিবারের পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগ পত্র দেন।

আত্মহত্যাকারী মনির মা বিজয় লক্ষী দেব বলেন,‘বিবাহের সময় সাড়ে তিনভরি স্বর্ণালংকার, ফার্ণিচার, ফ্রিজ, টেলিভিশন, দুই লাখ টাকা যৌতুক দেয়া হয় স্বামী লিটন দাশকে। বিয়ের পর প্রতিনিয়ত মনিকে স্বামী নির্যাতন করতো। সূচনা দেব অন্তঃসত্ত্বা হলে স্বামী লিটন দাশ জোরপূর্বক ঔষধ সেবন করিয়ে মনির গর্ভেও সন্তান নষ্ট করে দেয়। এনিয়ে মনির সাথে কথা কাটাকাটি হওয়ায় নির্যাতন করে হত্যা করে আত্মহত্যা করছে বলে প্রচার চালাচ্ছে বলে অভিযোগ করেন।



মন্তব্য চালু নেই