নেগেটিভ ছাড়া ভালো কিছুই দেখে না টিআইবি

রমজানে ভোগ্য পণ্যের দাম বাড়বে না

পর্যাপ্ত মজুদের কারণে আসন্ন রমজানে ভোগ্য পণ্যের দাম বাড়বে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
তিনি বলেন, রমজানে ভোগ্য পণ্যের বাজার নিয়ন্ত্রণে থাকবে। গত বারের চেয়েও বেশি পণ্য এবার মজুদ রয়েছে। রমজান মাসের জন্য আমাদের সকল ধরণের প্রস্তুতি রয়েছে।
সোমবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এসব তথ্য জানান। এর আগে মন্ত্রী সফররত ভারতের বাণিজ্য সচিব রাজীব খেরের সঙ্গে বৈঠক করেন।
সিটি করপোরেশন নির্বাচন নিয়ে টিআইবির প্রতিবেদনকে অসত্য ও উদ্দেশ্য প্রণোদিত উল্লেখ করে তিনি বলেন, তাদের প্রতিবেদন সঠিক নয়। তারা নেতিবাচক বিষয় ছাড়া আর কিছু খুঁজে পায় না।

নেগেটিভ ছাড়া ভালো কিছুই দেখে না টিআইবি

বেসরকারি সংস্থা ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ভালো কিছু চোখে দেখে না। শুধু নেগেটিভ দেখে। সোমবার দুপুরে সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন। এর আগে ভারতের বাণিজ্যসচিব রাজীব খেরের সঙ্গে বৈঠক করেন বাণিজ্যমন্ত্রী। সকালে টিআইবি সংবাদ সম্মেলনে ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়নি বলে দাবি করে। টিআইবির এ প্রতিবেদন প্রসঙ্গে সাংবাদিকরা জানতে চাইলে তোফায়েল আহমেদ জানান, টিআইবি ছাড়াও কিছু সংস্থা নেগেটিভ ছাড়া ভালো কিছুই দেখে না।

এ সময় রাজীব খের সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আমরা দুইটি বিষয়ের ওপর জোর দিয়েছে। প্রথমত ভারত-বাংলাদেশের বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদার করা এবং দুই দেশের বাণিজ্য সম্প্রসারণ নিশ্চিত করা। এ জন্য যা যা করা দরকার সবই করা হবে। শুধু এশিয়া অঞ্চলেই নয়, সারাবিশ্বে বাংলাদেশ ও ভারত নানা ক্ষেত্রে গরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলেও জানান রাজীব খের।

পানি, বিদ্যুৎ, সড়ক ও বাণিজ্যে অগ্রগতি দেখতে পায় না উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, ২১ বছরের স্থল সীমান্তচুক্তি বাস্তবায়ন, বঙ্গবন্ধুর দৌহিত্রের নির্বাচনে বিজয় টিআইবি দেখতে পায় না। নির্বাচন সুষ্ঠু হয়নি টিআইবির প্রতিবেদনের তথ্য অসত্য উল্লেখ করে তোফায়েল আহমেদ বলেন, নির্বাচনে কোনো সহিংতার ঘটনা ঘটেনি তাও দেখতে পায় না। বিএনপির নির্বাচনের সময় আওয়ামী লীগের নেতা-কর্মীরা ঘরে থাকতে পারেননি, এ সবও দেখতে পায়না টিআইবি।

আসন্ন রমজানে বাজারে নিত্যপণ্যের দাম বাড়ছে না বলে জানিয়ে তিনি বলেন, ছোলা, মুড়ি, ডাল, পিঁয়াজ-মরিচসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য পর্যাপ্ত মজুদ আছে। ফলে রমজানে এ সবের দাম বাড়ার কোনো সুযোগ নেই। রমজানের সময় মন্ত্রীরা বাজার ভিজিটে গেলে পণ্যের দাম বেড়ে যায়। তাই এ সময় মন্ত্রীদের বাজার ভিজিট (পরিদর্শন) না করার জন্য আহ্বান জানাচ্ছি।



মন্তব্য চালু নেই