যে ৪টি বিষয় স্ত্রীর কাছে প্রকাশ করেন না পুরুষরা

আপনাদের দাম্পত্য জীবনের বয়স কতদিন হয়েছে তা কোনো ব্যাপার নয়। কতদিন ধরে একে অপরকে চেনেন, তাও কোনো ঘটনা নয়। বিশেষজ্ঞের মতে, পুরুষরা কয়েকটি বিশেষ বিষয় স্ত্রীর কাছ থেকে আজীবন লুকিয়ে রাখতে চান। নিরাপত্তাহীনতা, আবেগপ্রসূত বিষয় এবং প্রয়োজনের তাগিদে এই বিষয়গুলো সঙ্গী যেকোনো মূল্যে লুকিয়ে রাখেন। জেনে নিন এমনই ৪টি বিষয়।

১. পুরুষরা আত্মবিশ্বাসী এবং নিরাপদ বোধ করতে পছন্দ করেন। নারীরা তার সবচেয়ে সুন্দর পোশাকটি পরে তাকে কেমন দেখাচ্ছে তা জানতে অস্থির থাকেন। কিন্তু পুরুষরা তা করতেই চান না। অথচ তারা বুঝতে চান যে, আপনি তার প্রতি এখনো যথেষ্ট আকৃষ্ট। আবার দৈহিকভাবে কোনো সমস্যা থাকলে পুরুষরা তা কোন অবস্থাতেই প্রকাশ করতে চান না। এ বিষয়ে নিরাপত্তাহীনতায় ভোগেন তারা। এই বিষয়টিও লুকিয়ে রাখতে চান। এসব তথ্য তুলে ধরেন লস অ্যাঞ্জেলসের সম্পর্ক বিষয়ক থেরাপিস্ট এলেন ব্র্যাডলে-উইন্ডেল।

২. প্রকৃতিগতভাবেই পুরুষরা নারীদের চেয়ে কম আবেগপ্রবণ বলে জানান ডেট্রয়েটের ক্লিনিক্যাল থেরাপিস্ট তোমানিকা উইদারস্পুন। এ কারণে পুরুষরা কখনোই নিজেকে সবকিছু উজাড় করে দেয় না। তার মানে এই নয় যে তারা আবেগহীন। তবে স্ত্রী কর্তৃক পুরুষদের চাহিদা পূরণ না হলে তারা সত্যিই তা সহ্য করতে পারেন না। এ ক্ষেত্রে তারা আরো নিজেকে গুটিয়ে নেন। সঙ্গিনীর প্রতি মনের ক্ষোভ সহজে প্রকাশ করতে নারাজ তারা।

৩. হতে পারে পুরুষরা সংসারটি চালিয়ে নেন, যেকোনো বিপদ এবং আপনার মাঝখানে দেওয়াল হয়ে দাঁড়ান। কিন্তু তারপরও জীবনের একজন বিশ্বস্ত সহযাত্রীর জন্যে তিনি আপনা কাছে অসহায়। বাইরে ছেলেদের বন্ধুর অভাব নেই। কিন্তু একান্তে তার হৃদয়ের কাছের কেউ নেই। এ বিষয়ে পুরুষদের মনে আবেগের ঝড় বয়ে যায়। এ বিষয়ে তিনি পুরোপুরি আপনার ওপর নির্ভরশীল। কিন্তু তা একেবারেই প্রকাশ পাবে না তার আচরণে। তাই এমন লক্ষণ না দেখলেও নারীর প্রয়োজন সঙ্গীর প্রতি মায়ার ডালপালা ছড়িয়ে দেওয়া।

৪. অনেক সময় মনে হবে তিনি আপনার সঙ্গে সেক্স করতে চান। হয়তো দুজন দুজনের বুকে জড়িয়ে রয়েছেন। সঙ্গী আপনার সঙ্গে খুনসুটি করছেন। তার চোখে বা মস্তিষ্কে যৌনতা থাকতে পারে। কিন্তু ইচ্ছাতে মোটেও নেই। এই সময়গুলো অধিকাংশ নারীদের ভুল হয়ে থাকে। কিছু সময় সঙ্গিনীর বিশ্বস্ত দুই হাতে বুকে জড়িয়ে নেওয়াটাই বেশি কাম্য থাকে পুরুষের কাছে, সেক্স নয়। তবে এই চাওয়ার কথা কখনোই বুঝতে দেবেন না সঙ্গী। এটা নারীদের বুঝে নিতে হয়।
সূত্র : ফক্স নিউজ



মন্তব্য চালু নেই