যে সিনেমা করে এক পয়সাও নেননি অমিতাভ!

বলিউডের শাহেন শাহ বলা হয় অমিতাভ বচ্চনকে। যে কোনো সিনেমায় তার উপস্থিতি মানেই কোটি কোটি টাকা দিতে হয় তাকে। অথচ তার ক্যারিয়ারে এমন একটি সিনেমা আছে, যাতে অভিনয় করে এক টাকাও নেননি তিনি! জানেন সেই সিনেমার নাম?

পারিশ্রমিক ছাড়া উঠতি অভিনেতাদের কথায় ভাবা যায় না। আর সেই জায়গায় যদি নাম আসে বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চনের কথা তাহলেতো ব্যাপারটা অবিশ্বাস্যই ঠেকে! কিন্তু এটাই সত্য যে, অমিতাভ তার ক্যারিয়ারে একটি সিনেমায় অভিনয় করে কোনো পয়সা নেননি। আর সেই সিনেমাটির নাম ‘ব্ল্যাক’!

হ্যাঁ। ‘দেবদাস’ খ্যাত নির্মাতা সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘ব্ল্যাক’ সিনেমায় অভিনয় করে একটি পয়সাও পারিশ্রমিক নেননি অমিতাভ। সম্প্রতি নিজের ব্লগে এমনটাই জানালেন তিনি।

ক’দিন আগে ১২ বছর পূর্ণ হল সঞ্জয় লীলা বানসালির সিনেমা ‘ব্ল্যাক’-এর। আর এইদিনটিকে স্মরণ করে একটি ব্লগ লেখেন অমিতাভ। আর সেখানেই তিনি সবাইকে জানান যে, এই ছবিতে অভিনয় করে কোনো পারিশ্রমিক নেননি তিনি। বানসালির সিনেমা নির্মাণকে পছন্দ করতেন শুধু। আর সে কারণেই তার যেকোনো সিনেমায় অংশ হতে চাইতেন। আর ‘ব্ল্যাক’ ছবিটি সেউ সুযোগ এনে দিয়েছিল। সেজন্য কোনো পারিশ্রমিক নেননি তিনি।

হেলেন কিলারের জীবনী অবলম্বনে নির্মিত হয়েছিল ‘ব্ল্যাক’। যে ছবিতে কেন্দ্রীয় চরিত্রে ছিলেন রানি মুখার্জী। ছবিতে তিনি ছিলেন মিশেল নামে। আর তার শিক্ষক দেবরাজের ভূমিকায় অভিনয় করেন অমিতাভ।



মন্তব্য চালু নেই