যে কারণে প্রেক্ষাগৃহে নিষিদ্ধ হচ্ছে শাকিব-মিশার ছবি

ঢাকাই ছবির একচ্ছত্র বাদশাহ শাকিব খান আর ভিলেন মিশার ছবি কোনো প্রেক্ষাগৃহে না চালানোর ঘোষণা দিয়েছে হল মালিকদের সংগঠন বাংলাদেশ প্রদর্শক সমিতি। শিগগিরই সিনেমা হল মালিক এবং বুকিং এজেন্টদের সমন্বয়ে একটি যৌথ সভার মাধ্যমে এ সিদ্ধান্ত কার্যকর করার উদ্যোগ নেয়া হবে।

রোববার ঢাকা রিপোটার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে প্রদর্শক সমিতি এ কথা জানায়। ভারতীয় চলচ্চিত্র প্রদর্শন নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে তাদের অবস্থান ব্যাখ্যা করতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলন আরো জানানো হয়, ওয়ান্টেড সিনেমার মুক্তিকে কেন্দ্র করে সোহানুর রহমান সোহান, মুশফিকুর রহমান গুলজার, শাকিব খান ও মিশা সওদাগর এবং তাদের অনুসারীরা হলের সামনে এসে সিনেমার পোস্টার ছিঁড়ে ফেলেছে এবং কুরুচি পুর্ণ বক্তব্য দিয়েছে।

বলা হয়, এ দুজন পরিচালক ও এ দুজন শিল্পীর কোনো সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হবে না। প্রয়োজনে তারা নতুনদের সিনেমা তাদের প্রেক্ষাগৃহে প্রদর্শন করবেন।

এ সময় বাংলাদেশে প্রদর্শক সমিতির সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী বলেন, এসব পরিচালকের নির্মিত যেসব সিনেমা জনপ্রিয়তা পেয়েছে, তা ভারতীয় সিনেমা থেকে নকল করা। এছাড়া তাদের কোনো জনপ্রিয় সিনেমা নেই।

সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, অভিনেতা শাকিব-মিশা শ্যুটিং সেটে দেরি করে আসেন। বিভিন্নভাবে প্রযোজকদের হয়রানি করেন তারা। তাই আমরা চাচ্ছি নতুনদের নিয়ে আসতে।

উল্লেখ্য, ভারতীয় হিন্দি সিনেমা ওয়ান্টেড বাংলাদেশে ছাড়পত্র দেয়ার পর থেকেই আন্দোলন করে আসছে বাংলাদেশ চলচ্চিত্র ঐক্যজোট। এরই মধ্যে ভারতীয় ছবি প্রদর্শন বন্ধে দেশের বেশকিছু হলের সামনে মানববন্ধন ও ঘেরাও কর্মসূচি পালন করেনি এ সংগঠনটি।

এছাড়া তাদের দাবি পূরণ না হলে আরো কঠোর আন্দোলনে নামার হুমকি দিয়েছে সংগঠনের নেতাকর্মীরা।



মন্তব্য চালু নেই