যশোরের খবর

যশোরে রাজমিস্ত্রিকে গুলি করে হত্যা

রবিবার রাতে যশোরের মণিরামপুর উপজেলার বাগডাঙ্গা গ্রামে সন্ত্রাসীদের গুলিতে মনোয়ার হোসেন নামে এক রাজমিস্ত্রি নিহত হয়েছেন। সে ওই গ্রামের গ্রামের মৃত বুলবুল হোসেনের ছেলে।
স্থানীয়রা জানায় মনোয়ার হোসেন আওয়ামী লীগের কর্মী ছিলেন। রাতে বাড়ি থেকে বেরিয়ে বাগডাঙ্গা বাজারে একটি দোকানে বসে চা খাচ্ছিল।এ সময় সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে গুলি করে পালিয়ে যায়। গুলি তার পেটে বিদ্ধ হয়। এ সময় স্থানীয় লোকজন তাকে যশোর ২৫০শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
যশোর মণিরামপুর থানার ওসি খবির উদ্দিন জানান, নিজেদের মধ্যেই ঘটনা ঘটেছে।
এদিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মনোয়ার সাংবাদিকদেও কাছে হাসানুর ও লাল্টুসহ কয়েকজন গিয়ে তাকে গুলি করে ও পকেটে থাকা কিছু টাকা-পয়সা নিয়ে যায়।

যশোরে চাঁদার টাকা না দেয়ায় শ্রমিককে মারপিট
সোমবার সকালে শহরের খড়কি এলাকায় সন্ত্রাসীরা দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে যশোরে নির্মাণ শ্রমিক রবিউল ইসলামকে বধেড়ক মারপিট করে হাত-পা ভেঙ্গে দিয়েছে। গুরুতর আহত তাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করে। সে যশোর সদরের কচুয়া গ্রামের আবুল হোসেনের পুত্র।
আহত রবিউল ইসলাম জানান, তিনি সকালে খড়কি এলাকায় কাস্টমস কর্মকর্তা মোতালেব হোসেনের বাড়িতে নির্মাণ কাজে যান। এসময় ওই এলাকার সন্ত্রাসী ছাত্রলীগ নেতা তৌহিদ চাঁদার টাকা নিতে আসে। শ্রমিকরা এ সময় টাকা দিতে অপারগতা প্রকাশ করে। এক পর্যায়ে শ্রমিকদের উপর চড়াও হয়ে মারপিট শুরু করে। এতে রবিউলের হাত ও পা ভেঙ্গে যায়। পরে তার সহকর্মীরা তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে দেয়।বাড়ির মালিক কাস্টমস কর্মকর্তা মোতালেব হোসেন জানান, বাড়ির নির্মাণ কাজ শুরু করার পর ছাত্রলীগ নেতা তৌহিদ তার কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। এমনকি তারা তার বাড়ির নির্মাণ কাজ বন্ধ করে দেয়। সোমবার শ্রমিকরা ওই বাড়ির নির্মাণ কাজে গেলে শ্রমিকদের কাছে চাঁদার টাকা দাবি করে। শ্রমিকরা টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে শ্রমিকদের ধরে মারপিট শুরু করে। এ ব্যাপারে ছাত্রলীগ কর্মী তৌহিদ তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ অস্বীকার করে জানান, কাস্টমস কর্মকর্তা মোতালেব হোসেনের বাড়ির পাশে আমার একটি ছোট্ট ডোবা রয়েছে। সেখানে মাগুর মাছ রয়েছে। বাড়ির পাইলিং কাজের জন্য মাছ গুলো মারা যাচ্ছে। যে কারণে আমি দেখে শুনে কাজ করতে বলেছি। তারা আমার কথা না শোনায় আমি মারপিট করেছি।

যশোরে বিদেশী মুদ্রাসহ দুই প্রতারক আটক
রোববার রাতে যশোর কোতয়ালি থানা পুলিশ অভিযান চালায়। এ সময় সৌদি আরবের মুদ্রা রিয়ায়লসহ দুই প্রতারক আটক করেছে। আটককৃতরা হচ্ছে গোপালগঞ্জে মোকছেদপুর উপজেলার কাটকামারি গ্রামের আব্দুর রশিদের ছেলে আব্দুস সালাম এবং পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার ভান্ডারিয়া গ্রামের সোহরাব হোসেনের ছেলে সাব্বির হোসেন।
কোতয়ালি থানার পুলিশ জানায়, গোপন সূত্রে সংবাদ পেয়ে যশোর সদরের ভাতুড়িয়া গ্রামের হাশেম আলী নামে এক ব্যক্তির কাছে রিয়াল দিয়ে টাকা নেবে ওই প্রতারক চক্র। রোববার রাত ১০টার দিকে শহরের চাঁচড়া বাজারে দেখা করার কথা। সে অনুযায়ী তারা হাশেমের সাথে দেখা করে। এবং একটি সাবানের সাথে বিশেষ কায়দায় কাগজ মুড়িয়ে তার ওপর ৫টি ৫০ রিয়াল রেখে হাশেমের হাতে দেয়। এ সময় পুলিশ হাতেনাতে তাদের আটক করে।
হাশেম আলী জানিয়েছেন, তার কাছে ৫০ হাজার সৌদি রিয়াল দেয়ার কথা বলে একটি সাবানের সাথে কাগজ মুড়িয়ে বান্ডিল তৈরি করে। যাতে মোটা দেখা যায়।
পুলিশ জানিয়েছে, আটক দু’ব্যক্তি বৈদেশিক মুদ্রা বিনিময়ের নামে বিভিন্ন স্থানে প্রতারণা করে থাকে বলে জানাগেছে। তাদের বিরুদ্ধে কোতয়ালি থানায় একটি মামলা হয়েছে।

যশোরে এক কিশোরীকে ভারতে বিক্রি করে দেয়ার অভিযোগ
যশোর শহরতলীর ঝুমঝুমপুর এলাকা থেকে সুইটি (১৬) নামে এক কিশোরীকে ভারতের মুম্বাই শহরের একটি পতিতালয়ে বিক্রি করে দেয়ার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে সোমবার দুপুরে যশোর কোতয়ালি থানায় মামলা হয়েছে। মামলাটি করেছেন সুইটির বোন শহরতলীর বালিয়াডাঙ্গা মান্দারতলা এলাকার আব্দুল্লাহ-আল মামুনের স্ত্রী বিউটি বেগম। মামলায় আসামি করা হয়েছে একই পরিবারের তিনজনকে। তারা হলো, মণিরামপুরের খেদাপাড়া এলাকার সেলিম রেজার স্ত্রী বিউটি বেগম, মেয়ে তিশা এবং ছেলে অনিক।
পুলিশ জানায়, সুইটি শহরের দড়াটানা ফিজিও খেরাপী সেন্টারে কাজ করতো। সেখানে আসামিরা যাতায়াত করতো। সে কারণে সুইটির সাথে তাদের পরিচয় হয়। তারা সুইটিকে প্রায় সময় ভাল কাজের প্রলোভন দেখাতো। তারা সুইটি ভারতে পাচার করে দেয়ার জন্য ফন্দি আটে। প্রলোভনে পড়ে সুইটি রাজি হয়। গত ২৩ মার্চ বিকেল সাড়ে তিনটার দিকে আসামিরা ঝুমঝুমপুর ময়লাখানার সামনে থেকে তাকে নিয়ে যায়। এরপর তার কোন খাঁজ খবর পাওয়া যায় না। গত ২৭ মার্চ রাত সাগে ৮টার দিকে সুইটি তার ভগ্নিপতি আব্দুল্লাহ আল মামুনের মোবাইল ফোনে ভারত থেকে ফোন দেয়। সুইটি সে সময় জানায় ওই তিন আসামি তাকে কৌশলে ভারতের মুম্বাই শহরে নিয়ে এসে একটি পতিতালয়ে বিক্রি করে দিয়েছে। এখন সে সেখান থেকে বের হতে পারছে না। এই ফোন পাওয়ার পর বাদি বিউটি বেগম কোতয়ালি থানায় অভিযোগ দেন। পুলিশ সোমবার মামলা হিসাবে সেটি রেকর্ড করে।

যশোরে শীর্ষ মাদক ব্যবসায়ী আটক
রোববার রাতে যশোর চাঁচড়া ফাঁড়ির পুলিশ অভিযান চালায়। এ সময় ইয়াবা ও ফেনসিডিলসহ চিগ্নিত নারী মাদক ব্যবসায়ী বেবীকে আটক করেছে। সে শহরের রেলগেট তেতুঁলতলা এলাকার আজগর আলী ওরফে গেদার স্ত্রী।
ফাঁড়ির ইনচার্জ এসআই শোয়েব উদ্দিন আহমেদ জানিয়েছেন, রোববার রাতে তার বাড়িতে অভিযান চালিয়ে বেবীকে আটক করা হয়েছে। এ সময় এক’শ পিস ইয়াবা ও ২৪ বোতল ফেনসিডিল উদ্ধার কার হয়েছে। বেবী শহরের চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে একাধিক মাদক মামলা রয়েছে।

যশোরে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু
যশোরে পানিতে ডুবে নাজমুল ইসলাম (১) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সে ওই গ্রামের নজরুল ইসলামের ছেলে।
নজরুল ইসলাম জানান সোমবার দুপুরে নাজমুলের মা তাকে কোলে করে পুকুরঘাটে যায়। এবং তাকে পুকুরপাড়ে বসিয়ে কাপড় পরিস্কার করছিলেন। এ সময় সে গড়িয়ে পানিতে পড়ে যায়। এক ঘন্টা চেষ্টার পর পুকুর থেকে তার লাশ উদ্ধার করে।

যশোরে তিনটি আবাসিক হোটেলে জরিমানা
সোমবার সকালে যশোরের তিনটি আবাসিক হোটেল থেকে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। প্রয়োজনীয় কাগজপত্র না থাকা, কর ফাঁকি দেওয়া, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার সংরক্ষণ, কর্মীদের মেডিকেল সার্টিফিকেট না থাকার কারণে হোটেল তিনটির বিরুদ্ধে এ অভিযান চালিয়ে জরিমানা আদায় করেছেন।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবদুস সালামের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালায় সিটি প্লাজা ইন্টারন্যাশনাল, হোটেল হাসান ইন্টারন্যাশনাল ও ম্যাগপাই হোটেল। এ সময় হোটেল কর্তৃপক্ষের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন।



মন্তব্য চালু নেই