যশোরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে চরমপন্থি নিহত

পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে যশোরের অভয়নগরের তালিকাভুক্ত শীর্ষ চরমপন্থি ক্যাডার সাইফুল শিকারী (৩২) নিহত হয়েছেন। বুধবার ভোরে অভয়নগর উপজেলার শংকরপাশা শ্মশানঘাট এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করে।

নিহত সাইফুল শিকার অভয়নগর উপজেলার শংকরপাশা গ্রামের মোহন শিকারীর ছেলে। তার বিরুদ্ধে হত্যা-ডাকাতিসহ ৮টি মামলা রয়েছে। এ ঘটনায় ৫ পুলিশ সদস্য আহত হন।

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খবির আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সাইফুল শিকারীকে শংকরপাশা থেকে আটক করা হয়। পরে তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে অভয়নগর থানা পুলিশ শংকরপাশা শ্মশানঘাট এলাকায় অভিযান চালায়। এ সময় ওই এলাকায় অবস্থান নেওয়া চরমপন্থি ক্যাডাররা পুলিশের ওপর গুলিবর্ষণ শুরু করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে।

বন্দুকযুদ্ধে পুলিশ ২২ রাউন্ড গুলিবর্ষণ করে। চরমপন্থি ক্যাডাররাও ২০/২২ রাউন্ড গুলিবর্ষণ করে।

এক পর্যায়ে চরমপন্থি ক্যাডররা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে সাইফুল শিকারীর লাশ উদ্ধার করা হয়। তার সহযোগীদের গুলিতেই সাইফুলের মৃত্যু হয়েছে বলে জানায় পুলিশ।

এসময় ঘটনাস্থল থেকে ১টি পাইপগান ও ২ রাউন্ড বন্দুকের গুলি উদ্ধার করা হয়েছে। লাশ উদ্ধার করে যশোর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।



মন্তব্য চালু নেই