ম্যান অব দ্য ম্যাচ হলেন মুশফিক

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই ম্যাচ সেরার পুরস্কার জিতে নিয়েছেন বাংলাদেশ দলের উইকেটরক্ষক মুশফিকুর রহিম। অসাধারণ ব্যাটিং করে ৫৬ বলে ৭১ রান করার পুরস্কার হিসেবেই বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের হাত থেকে পুরস্কারটি তুলে নিলেন মুশফিক।

১১৯ রানে ৪ উইকেট চলে গেলে সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে মহাগুরুত্বপূর্ণ ১১৪ রানের জুটি গড়েন মুশফিক। যে জুটিটিই মূলতঃ বাংলাদেশকে বাঁচিয়ে দেয়। ৪০ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন তিনি। এরপর আউট হন ৭১ রানে। তিনি যখন আউট হন, তখন বাংলদেশের রান ১৪৭।

ম্যাচ সেরা হওয়ার মত পারফরম্যান্স ছিল সাকিবেরও। ৬৩ রানের সাথে উইকেট নিয়েছেন দুটি। গুরুত্বপূর্ণ মুহূর্তে রান করার পাশাপাশি বল হাতে এনে দিয়েছিলেন ব্রেক থ্রু।
ম্যাচ সেরার পুরস্কার নিতে এসে মুশফিক বলেন, ‘এটা আমার জন্য সত্যিই দারুন এক অনুভুতি। মূলত ধন্যবাদটা পাওয়া উচিত দুই ওপেনারের। তারা রান পাননি ঠিক। কিন্তু কঠিন ওভারগুলো তো তারা কাটিয়ে দলকে ভালো সূচনা এনে দিয়েছিলেন। ধন্যবাদ এখানে উপস্থিত বাংলাদেশী দর্শকদেরকেও। সারাক্ষণ আমাদের উদ্দীপিত রেখেছেন। এছাড়া আমার বাবা এবং আঙ্কেলকেও ধন্যবাদ। তারা এখানে থাকার কারণে দারুন উৎসাহ পেয়েছি।’

প্রথম ম্যাচে জয়টা বেশ গুরুত্বপূর্ণ। মুশফিক বলেন, ‘সত্যিই প্রথম ম্যাচ ছিল আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। এবং আমরা সঠিকভাবেই শুরু করতে পেরেছি।’



মন্তব্য চালু নেই