ম্যাচ সেরা থিসারা, সিরিজ সেরা মেন্ডিস

শেষটা ভালো হলো না বাংলাদেশের। সিরিজের তৃতীয় ওয়ানডেতে ৭০ রানে হেরে গেছে মাশরাফি বিন মর্তুজার দল। শেষটা রাঙাতে না পারায় ব্যক্তিগত পুরস্কারের অধিকাংশই গেছে শ্রীলঙ্কার দখলে। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন থিরারা পেরেরা। আর সিরিজ সেরার পুরস্কার উঠেছে আরেক লঙ্কান কুশল মেন্ডিসের হাতে।

টস হেরে ব্যাট করতে নেমে আজ শুরুটা ভালোই ছিল শ্রীলঙ্কার। দানুশকা গুনাথিলাকা, উপুল থারাঙ্গা ও কুশল মেন্ডিসের ব্যাটিং দৃঢ়তায় বড় সংগ্রহের পথেই ছিল লঙ্কানরা। কিন্তু খুব দ্রুতই কয়েকটি উইকেট হারিয়ে বিপাকে পড়ে স্বাগতিক শিবির। ঠিক তখনই ব্যাট হাতে ৫২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন থিসারা পেরেরা।

৪০ বলে চারটি চার ও একটি ছক্কায় ইনিংসটি সাজান থিসারা। তার ব্যাটে ভর করে ৯ উইকেটে ২৮০ রানের পুঁজি পায় শ্রীলঙ্কা। জবাবে ব্যাটিং বিপর্যয়ে পড়া বাংলাদেশ অলআউট হয় ২১০ রানে। আর তাতে ৭০ রানের মূল্যবান এক জয় পায় স্বাগতিকরা। এতে সিরিজ হারও এড়ায় তারা। ১-১ সমতায় ট্রফি ভাগাভাগি করে নেয় বাংলাদেশ-শ্রীলঙ্কা। তাই ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন থিসারা পেরেরা।

আবার কুশল মেন্ডিসও আজ ভালো ব্যাটিং করেছেন। তিনিও পেয়েছেন ফিফটির দেখা। ৭৬ বলে চারটি চারের সাহায্যে ৫৪ রান করেন। দ্বিতীয় ওয়ানডেতে পেয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটাও। তবে বৃষ্টিতে ম্যাচটি পরিত্যক্ত হয়। তিন ম্যাচ সিরিজে ব্যাট হাতে মোট ১৬০ রান করেছেন। তাই সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন কুশল মেন্ডিস।



মন্তব্য চালু নেই