ম্যাক্সওয়েলের কাঁধে পাঞ্জাবের দায়িত্ব তুলে দিলেন প্রীতি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের দশম আসরের জন্য এবার কিংস ইলেভেন পাঞ্জাবের দায়িত্ব গ্লেন ম্যাক্সওয়েলের কাঁধে তুলে দিয়েছেন দল মালিক প্রীতি জিনতা।

আসন্ন আইপিএলে কিংস পাঞ্জাবের নতুন অধিনায়ক করা হয়েছে অস্ট্রেলিয়ান এই অলরাউন্ডারকে। মুরালি বিজয়ের জায়গায় দায়িত্ব পেলেন অস্ট্রেলিয়ান এই অলরাউন্ডার।

আইপিএলের গত আসরের মাঝপথে অধিনায়ক করা হয়েছিল বিজয়কে। প্রথম ছয় ম্যাচের পাঁচটিতেই হারের পর অধিনায়ক ডেভিড মিলারকে সরিয়ে দায়িত্ব দেওয়া হয়েছিল ভারতীয় এই ব্যাটসম্যানকে। অবশ্য অধিনায়কত্ব বদলও পাঞ্জাবের টানা দ্বিতীয়বার সবার নিচে থেকে আইপিএল শেষ করা থামাতে পারেনি।

এখন পর্যন্ত ৩৩৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেললেও কখনো অধিনায়কত্ব করা হয়নি ম্যাক্সওয়েলের। ওয়েস্ট ইন্ডিজের দুবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অধিনায়ক ড্যারেন স্যামি ও ইংল্যান্ডকে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে তোলা অধিনায়ক এউইন মরগানকে পেছনে ফেলে পাঞ্জাবের নেতৃত্ব পেলেন ২৮ বছর বয়সি অস্ট্রেলিয়ান অলরাউন্ডার।

আইপিএলের গত দুই আসরে অবশ্য ব্যাট হাসেনি ম্যাক্সওয়েলের। ২২ ম্যাচে করেছেন ৩২৪ রান, ফিফটি মাত্র দুটি। অথচ ২০১৪ আইপিএলে তিনি ১৬ ম্যাচেই রান করেছিলেন ৫৫২, প্রথমবার আইপিএলের ফাইনালে উঠেছিল পাঞ্জাব। এবার অধিনায়ক হয়ে সেরকম কিছু করতে পারেন কি না, সেটাই এখন দেখার।



মন্তব্য চালু নেই