মোবাইল নেটওয়ার্ক বিড়ম্বনায় গণবিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

মোবাইল নেটওয়ার্ক বিড়ম্বনায় ভুগছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের ৫ হাজারেরও অধিক শিক্ষার্থী । ক্লাস,পরীক্ষা এমনকি তাদের বাবা-মায়ের সাথে জরুরী কথা বলার সময় হুট লাইন কেটে যায় । ফলে তাদের দৈনন্দিন যোগাযোগে ব্যাপক সমস্যা সৃষ্টি হচ্ছে ।

শিক্ষার্থীরা তাদের অভিযোগে বলেন, বিশ্ববিদ্যালয়ের বেশীর ভাগ ক্লাস রুমে মোবাইল নেটওয়ার্ক পাওয়া যায় না। যা পাওয়া যায় তাও আবার কথা স্পষ্ট শোনা যায় না। এছাড়াও কেন্দ্রীয় খেলার মাঠ, প্রশাসনিক ভবন, একাডেমিক ভবনসহ, বিশ্ববিদ্যালয়ের আশপাশের এলাকায় ও একই সমস্যা বিদ্যমান।

এবিষয়ে আইন বিভাগের ৫ ব্যাচের শিক্ষার্থী মুক্তা আক্তার জলি বলেন, প্রতিটি কোম্পানি তাদের নেটওয়ার্কই সেরা বলে বিভিন্ন ভাবে প্রচার করছেন এবং দেশের সবখানেই নিজেদের নেটওয়ার্ক দারুণ সচল বলে দাবী করছেন কিন্তু বিশ্ববিদ্যালয়সহ এর আশপাশের এলাকায় মোবাইল নেটওয়ার্কের ব্যাপক সমস্যা । যা কোন ভাবেই কাম্য নয় ।

এসময় অনেক শিক্ষার্থীরা আক্ষেপ প্রকাশ করে বলেন, এই আধুনিক যুগে যদি বিশ্ববিদ্যালয়ের মত একটা গুরুত্বপূর্ণ শিক্ষাক্ষেত্রে শিক্ষার্থীরা তাদের ফোনে সঠিক ভাবে মনের ভাব প্রকাশ করতে না পারে, তাহলে এ দায় মোবাইল কোম্পানি বহন করতে হবে ।

নেটওয়ার্ক বিড়ম্বনা ক্যাম্পাসে আর যেন না থাকে সেই দাবী জানিয়েছেন শিক্ষার্থীরা। এ ব্যাপারের যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন তারা।



মন্তব্য চালু নেই