মেয়েদের মুখের গড়ন বুঝে হেয়ার কাট

চুল কাটা নিয়ে আমাদের আজকাল বেশ সমস্যায় পরতে হয়। কোন মুখে কী হেয়ার কাট মানাবে তাই নিয়ে চিন্তার শেষ থাকে না। সবচেয়ে বেশি দ্বিধায় থাকেন তরুণীরা। হাল ফ্যাশনের হেয়ার কাটের সাথে নিজের চেহারা যাবে কি না তা নিয়ে চিন্তার অন্ত নেই। তার উপর কত সহজে তা মানাবে নিজের সাথে বা তা বহন করতে পারবে তাও চিন্তার বিষয়।

গোলাকৃতি মুখ : গোলাকার মুখের জন্য এমন হেয়ার কাট করুন যা আপনার গাল ঢেকে দেয়। শর্ট ফ্রিঞ্জ করতে পারেন। টেনে চুল বাঁধবেন না, এতে মুখ বড় দেখাবে।

লম্বাকৃতি মুখ : লম্বাটে মুখের গড়ন যাদের তারা এমন হেয়ার স্টাইল করুন যাতে চুল ঘন লাগে। শর্ট লেয়ারস ভালো লাগবে। বব ফ্রিঞ্জ কাট বা কার্লি বব-ও ভালো মানাবে। এই শেপের মুখে ছোট হেয়ার কাটই ভালো মানাবে। লম্বা চুল বা ওয়ান লেন্থ হেয়ার কার্ট মানাবে না।

ডিম্বাকৃতি মুখ : যাদের মুখ ডিম্বাকৃতি তারা কিন্তু অন্যদের তুলনায় বেশ লাকি। কারণ এই ধরনের মুখে যেকোন ধরনের হেয়ার কাট মানান সই। একপাশে সিঁথি করে সাইড সোয়েপ্ট ট্রাই করতে পারেন বা মাঝখানে সিঁথি করে মিডল পার্টিং, বা পুশড ব্যাক হেয়ার স্টাইলও খুব ভালো লাগবে।

চৌকো মুখ : যাদের মুখ চৌকাকৃতি তারা লেয়ার কাট করাতে পারেন। অথবা আনইভেন ব্যান্ড কাটে এদের খুব ভালো মানাবে।

পানাকৃতি মুখ : যাদের পানাকৃতি মুখ তাদের বক্সলেয়ার কাটে বেশ ভালো মানাবে। এছাড়া স্টেপ কাটেও এদের ভালো লাগবে।

বরফি আকৃতি : এমন মুখে শুধু প্রশস্ত চিকবোন দেখা যায় এবং কপাল ও থুতনি তুলনামূলক ভাবে সরু হয়। সামনে শর্ট ব্যাঙস ও পেছনে লেয়ার কাটুন।

পানপাতাকৃতি : এদের ক্ষেত্রে সরু থুতনি ও চওড়া কপাল লক্ষণীয়। চিকবোন কপালের মত বা তার চেয়েও বেশি প্রশস্ত হয়ে থাকে। যেকোনো ধরনের ব্যাঙস কাট আপনাকে ভালো মানাবে, তবে লং লেয়ার করা থেকে বিরত থাকুন।



মন্তব্য চালু নেই