মেসির সিদ্ধান্ত পরিবর্তনের অনুরোধ করে যাচ্ছেন গোটা বিশ্বের নেতারাও!

বর্তমানে মেসিকে নিয়ে তুমুল আলোচনা চলছে গোটা ফুটবল বিশ্বে। হঠাৎ করে লিওনেল মেসির অবসরের ঘোষণা মেনে নিতে পারছেন না সারা বিশ্বের ফুটবল বিশ্লেষকরা। কোপার ফাইনালে চিলির কাছে ট্রাইব্রেকারে হেরে নিজের উপর অভিমান করে জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দেন সদ্য ২৯ বছরে পা দেয়া পাঁচ বারের বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি। তবে মেসির সিদ্ধান্ত পরিবর্তনের অনুরোধ করে যাচ্ছেন গোটা বিশ্বের ফুটবল বিশ্লেষক সহ বর্তমানে ফুটবল খেলছেন এমন অনেকে। এমনকি বিশ্ব নেতারাও।

মেসিদের সাবেক কোচ ও আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা মনে করেন, মেসির অবশ্যই ২০১৮ বিশ্বকাপে খেলা উচিত। ম্যারাডোনা বলেন, “মেসিকে জাতীয় দলে থাকতে হবে। বিশ্ব চ্যাম্পিয়ন হতে সে ছন্দে থেকে রাশিয়া যাবে।”অবশ্য ফাইনালের আগে ম্যারাডোনা মেসিদের বলেছিলেন, শিরোপা না জিতলে দেশে না ফিরতে। তবে হারের পর বিধ্বস্ত হয়ে পড়া সাবেক শিষ্যদের পাশেই এসে দাঁড়িয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী এই ফুটবলার।

এদিকে আর্জেন্টিনার বর্তমান গোলরক্ষক রোমেরো বলেছেন, মেসিকে ছাড়া জাতীয় দল কল্পনা করা যায়না। আমি আশা করি, মেসি তার সিদ্ধান্ত বদলাবেন। বার্সা সতীর্থ ও কোপাজয়ী চিলির গোলরক্ষক কাম অধিনায়ক ব্রাভো মেসি প্রসংগে বলেছেন, মেসি বিশ্বসেরা ফুটবলার এবং মানুষ হিসেবেও মেসি অসাধারণ। মেসিকে আরো অনেক বছর জাতীয় দলে দেখতে চাই। চিলির বর্তমান কোচ জুয়ান অ্যান্টেনিও পিজ্জি বলেছেন, আমার দেখা সর্বকালের সেরা ফুটবলার মেসি। সে দল ছাড়বেনা বলে আমার বিশ্বাস। আর্জেন্টিনার হয়ে মেসি আরো অনেক বছর খেলতে পারবে।

শুধু এটুকুই নয়, মেসিকে ফেরাতে অনুরোধ করেছেন জাতিসংঘ মহাসচিব সহ বিশ্ব নেতারাও। আর্জেন্টিনার প্রেসিডেন্ট বলেছেন, আমি মেসিকে ফোন দিয়ে বলেছি ফিরে আসতে, আর কোন সমালোচনায় কান না দিতে। আমরা তাকে নিয়ে গর্বিত।

জাতিসংঘ মহাসচিব বান কি মুন বলেছেন, আমি মেসির সাথে দেখা করবো। তার খেলা আমার ভাল লাগে। আমি আরো দু-তিন বছর তাকে মাঠে দেখতে চাই।আর খোদ আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন বলছে, মেসিকে জাতীয় দলে ফেরাতে যা করার সবই করবেন তারা।এদিকে মেসির জন্মস্থান রোসারিওর বাসিন্দারা মেসির বাড়ির অভিমুখে প্লেকার্ড হাতে নিয়ে অবস্থান কর্মসূচী পালন করবেন বলে জানা গেছে।
এখন দেখার বিষয় মেসি তার সিদ্ধান্ত পরিবর্তন করেন কিনা বা কবে করেন। তবে বিশ্ব জুড়ে মেসিভক্তদের আশা, আবারো জাতীয় দলের জার্সিতে মাঠ মাতাবেন ফুটবলের খুদে জাদুকর লিও মেসি।



মন্তব্য চালু নেই