মেসিতেই উদ্ধার বার্সা

সত্যি লিওনেল মেসি বিহীন বার্সেলোনা কল্পনা করাও কঠিন। ন্যু ক্যাম্পে এখনও তার বিকল্প নেই, সেকথাই প্রমাণ করলেন এই আর্জেন্টাইন তারকা। কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে মেসির বিলম্বিত গোলে ১-০ ব্যবধানে জয় পায় লুই এনরিকের শিষ্যরা। শেষ চারে যেতে ২৮ জানুয়ারি দ্বিতীয় লেগের খেলায় এখন ড্র-ই যথেষ্ট হবে বার্সার জন্য। অপর ম্যাচে ভিয়ারিয়ালকে একই ব্যবধানে হারায় গেটাফে।

দিন দশেক আগেই লা লিগা ম্যাচে অ্যাটলেটিকোর বিপক্ষে ৩-১ গোলে জয় লাভ করে বার্সেলোনা। লিগ ম্যাচে সেই হারের প্রতিশোধ মিশন ছিল কোপা দেল রে’তে। সেই মিশনেও হারতে হল দলটিকে।

এর আগে শেষ ষোলোতে রিয়াল মাদ্রিদকে হারিয়ে কোয়ার্টার নিশ্চিত করে অ্যাটলেটিকো। গত মৌসুমে এই রিয়ালই শিরোপা জিতে। আর এবার কোয়ার্টারেই মোকাবেলা করতে হচ্ছে গতবারের অপর ফাইনালিস্ট বার্সাকে।

গতরাতে খেলার একেবারে শেষ দিকে মেসির গোলে জয় নিশ্চিত হয় বার্সার। অবশ্য কাতালানরা এর আগেই সুযোগ পেয়েছিল এগিয়ে যাওয়ার। প্রথমার্ধের খেলা যখন নয় মিনিট বাকি তখন সুয়ারেজ গোলের সুযোগ মিস করেন। আগের রাউন্ডে দুই গোল করা অ্যাটলেটিকোর ফার্নান্দো তোরেস বুধবার রাতে বেশিক্ষণ খেলেননি। তাকে তুলে নেয়া হয়। মাঠ ছাড়ার আগে ভালো খেললেও গোলের দেখা পাননি তিনি।

অবশ্য মেসির যে গোলে বার্সা জয় পেয়েছে সেটিও প্রথম দফায় মিস হয়। খেলার ৮৩ মিনিটে আর্জেন্টাইন তারকার পেনাল্টি কিক রুখে দেন অ্যাটলেটিকো গোলরক্ষক জন উবলাক। কিন্তু বল নিজের নিয়ন্ত্রণে নিতে পারেননি। দ্বিতীয়বারের চেষ্টায় সেই বল আবারও প্রতিপক্ষের জালে জড়াতে সক্ষম হন মেসি। এর আগে সার্জিও বুসকেটসকে বিপদ সীমার মধ্যে বাধা দেন গ্যাবি। ফলে পেনাল্টির বাশি বাঁজান রেফারি। আর সেই পেনাল্টিই কাল হল অ্যটলেটিকোর জন্য।



মন্তব্য চালু নেই