মেসিকে থামাবে কে?

লিওনেল মেসির কাছে গোল যেন ছেলেখেলায় পরিণত হয়েছে! হ্যাটট্রিক করতেও কম যাচ্ছেন না এই আর্জেন্টাইন তারকা।

রোববার রাতে লা লিগায় নিজের ৩০০তম ম্যাচ খেলতে নেমে আরেকটি হ্যাটট্রিক করেছেন মেসি। তার হ্যাটট্রিকের ম্যাচে লেভান্তেকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা।

এই তিন গোল করে লা লিগায় সর্বোচ্চ হ্যাটট্রিকের রেকর্ডে ক্রিস্টিয়ানো রোনালদোকে ছুঁয়ে ফেলেছেন মেসি। লিগে দুজনেরই এখন সমান ২৩টি করে হ্যাটট্রিক।

বার্সেলোনার ক্যারিয়ারে এটা মেসির ৩১তম হ্যাটট্রিক। এর ফলে ঘরোয়া ফুটবলে সর্বোচ্চ হ্যাটট্রিকে তেলমো জারার রেকর্ড স্পর্শ করলেন তিনি। ১৯৫৬-৫৭ মৌসুমে ফুটবলকে বিদায় জানানো অ্যাটলেটিক বিলবাওয়ের কিংবদন্তি জারাও ৩১টি হ্যাটট্রিক করেছিলেন।

কেবল গোল আর হ্যাটট্রিক করা নয়, গোলে সহায়তা করেও নতুন রেকর্ড গড়েছেন মেসি। লা লিগায় সর্বোচ্চ অ্যাসিস্ট-এর রেকর্ড এখন চারবারের ফিফা বর্ষসেরা এই তারকার। তিনি ভেঙে দিয়েছেন বার্সেলোনার সাবেক তারকা লুইস ফিগোর ১০৫ অ্যাসিস্ট-এর রেকর্ড। লিগে মেসির অ্যাসিস্ট এখন ১০৬টি।

এদিকে এই হ্যাটট্রিকের মাধ্যমে এ মৌসুমে লা-লিগার সেরা গোলদাতা হওয়ার লড়াইটা আরও জমিয়ে তুললেন মেসি। এখানেও তার লড়াইটা রিয়াল মাদ্রিদ তারকা রোনালদোর সঙ্গে। ২৮ গোল নিয়ে শীর্ষে আছেন সিআর-সেভেন। ২৬ গোল নিয়ে তার পরেই আছেন মেসি।

রেকর্ডের পর রেকর্ড করে ইতিমধ্যেই নিজেদের অনন্য উচ্চতায় নিয়ে গেছেন মেসি। এই আর্জেন্টাইন নিজেকে আরও কতটা ওপরে নিয়ে যান, সেটাই এখন দেখার!

তথ্যসূত্র : স্টার স্পোর্টস, গোল ডটকম, মেইল অনলাইন



মন্তব্য চালু নেই