মুম্বইয়ে আগুনে পুড়ে ভেঙে পড়া বাড়ির ধ্বংসস্তুপে ২০ কেজি সোনা, পাহারায় পুলিশ

শনিবার রাতে সাত ঘন্টার বিধ্বংসী আগুনে ভেঙে পড়েছিল দক্ষিণ মুম্বইয়ের কলবাদেবী এলাকার একটি পাঁচ তলা বাড়ি। এই ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যুও হয়েছিল। কিন্তু এখন ওই বাড়িটির ধ্বংসস্তুপে কড়া নজর রেখে চলেছে পুলিশ। মহারাষ্ট্র রিজার্ভ পুলিশ বাহিনীর ২২ জন জওয়ানকে ধ্বংসস্তুপ পাহারায় মোতায়েন রাখা হয়েছে। কারণ, ধ্বংসস্তুপে রয়েছে প্রায় ২০ কিলোগ্রাম সোনা।

ওই বাড়িটিতে বেশ কয়েকটি সোনার গহনা তৈরির কারখানা ছিল। বাসিন্দারা বলছেন, আগুন লাগার পরেই কর্মীরা প্রাণের দায়ে বাড়ির বাইরে বেরিয়ে আসেন। সোনাদানা সব পড়েছিল কারখানাতেই। এখন সব সোনাদানা ধ্বংসস্তপে মিশে গিয়েছে।

এছাড়াও, ওই বাড়িতে যাঁরা থাকতেন তাঁদেরও কিছু গয়নাগাঁটিও ওই ধ্বংসস্তুপেই রয়েছে। গোকুল নিবাসের বাসিন্দা প্রিয়ঙ্কা পলের আগামী ৩০ মে বিয়ে হওয়ার কথা। এজন্য শাড়ি ও গয়না কিনেছিলেন তিনি। শনিবারের আগুনে সেগুলির আর কোনও হদিশ নেই। প্রিয়ঙ্কা জানিয়েছেন, আগুনে সবকিছু হারিয়েছেন তাঁরা। এখন পুলিশ তাঁদের জানিয়েছে, বৃহন্মুম্বই পুরসভা ধ্বংসস্তুপ সরানোর পর হারানো গয়না খুঁজে দেখার সুযোগ দেওয়া হবে।

এত পরিমাণ গয়না চাপা পড়ে যাওয়ায় গোকুল নিবাসে আটটি নাইট ভিশন সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। পুলিশ ও বিএমসি পুরো ধ্বংসস্তুপই কড়া পাহারায় রেখেছে।

পুলিশ জানিয়েছে, ধ্বংসস্তুপে প্রায় ২০ কেজি সোনা চাপা পড়ে রয়েছে। চোর বা সমাজবিরোধীরা যাতে কোনও কিছু নিয়ে পালাতে না পারে তা নিশ্চিত করতেই পাহারার বন্দোবস্ত করা হয়েছে।



মন্তব্য চালু নেই